Breaking News

বিশ্বের তৃতীয় ক্রিকেটার হিসেবে বিরল যে রেকর্ড গড়লেন টি-২০ নাম্বার ওয়ান ব্যাটসম্যান ‘রিজওয়ান’

আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে স্বপ্নের ফর্মে রয়েছেন পাকিস্তানের উইকেটরক্রক ব্য়াটসম্য়ান মহম্মদ রিজওয়ান। পাক তারকার ব্য়াট থেকে বইছে রানের বন্য়া।

কতটা ফর্মে রয়েছেন রিজওয়ান তার অনুমান পাওয়া যায় শেষ ১০টি আন্তর্জাতিক টি-২০ ম্য়াচে ৬টিতেই অর্ধশতরান করেছেন মহম্মদ রিজওয়ান। একইসঙ্গে একের পর এক রেকর্ডেও নিজের নাম নথিভুক্ত করছেন পাক ক্রিকেটার।

বর্তমানে নিউজিল্য়ান্ড, পাকিস্তান ও বাংলাদেশ বিশ্বকাপের আগে টি-২০ ট্রাই সিরিজ খেলছে। নিউজিল্য়ান্ডে হচ্ছে এই সিরিজ। বিদেশের উইকেটেও একইভাবে কথা বলছে মহম্মদ রিজওয়ানের ব্য়াট।

শুক্রবার বাংলাদেশের বিরুদ্ধেও দলে জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন রিজওয়ান। একইসঙ্গে টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে এক ক্যালেন্ডার বছরে ১৫০০-র বেশি রান করা বিশ্বের তৃতীয় ক্রিকেটার হয়ে নজি গড়েছেন রিজওয়ান।

বাংলাদেশের বিরুদ্ধে প্রথমে ব্য়াট করে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৭ রান করে পাকিস্তান। ৫০ বলে ৭৮ রানের দুরন্ত ইনিংস খেলেন মহম্মদ রিজওয়ান। জবাবে ১৪৬ রানে থামে বাংলাদেশে দল।

২১ রানে ম্য়াচ জেতে বাবর আজমের দল। ম্য়াচের সেরা রিজওয়ান। পাক উইকেট রক্ষক ব্য়াটারের আগে এক ক্য়ালেন্ডার বছরে ১৫৫-র বেশি রান করেছেন ক্রিস গেইল ও বাবর আজম।

গেইল ও বাবর এই নজির একবার নয়, দুবার করেছেন। ক্রিস গেইল ২০১২ সালে ১৫৩২ রান এবং ২০১৫ সালে ১৬৬৫ রান করেছিলেন। পাশাপাশি বাবর আজম২০১২ সালে ১৭৭৯ রান এবং ২০১৬ সালে ১৬০৭ রান করেছিলেন।

বাংলাদেশের বিরুদ্ধে ৭৮ রানের ঝকঝকে ইনিংস খেলে এই তালিকায় তৃতীয় ব্য়ক্তি হলেন মহম্মদ রিজওয়ান। টি-২০ বিশ্বকাপের আগে রিজওয়ানের ফর্ম স্বস্তি দিচ্ছে পাকিস্তান টিম ম্য়ানেজমেন্টকে।

মহমেমজদ রিজওয়ান আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারে১৩৪টি ম্যাচ খেলে ৪৫০৯ রান করেছেন। টেস্ট ক্রিকেটে রিজওয়ান২৪টি ম্যাচ খেলেছেন ৩৭টি ইনিংসে ৪১.১ গড়ে ১২৩২,

ওয়ানডেতে ৪৭টি ম্যাচ খেলেছে ৪২ টি ইনিংসে ৩০.৯ গড়ে ১০৪৯টি এবং২০৩ টি-২০ ম্যাচ খেলে ৫৬টি ইনিংসে ৫৩ গড়ে ২২২৮ রান করেছেন। টি-২০ বিশ্বাকপেও নিজের ফর্ম ধরে রাখার বিষয়ে আত্মবিশ্বাসী রিজওয়ান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *