Breaking News

ইনজুরিতে জর্জরিত বাংলাদেশ দল, এশিয়া কাপের দল নিয়ে বিপাকে বিসিবি

এশিয়া কাপের এবারের মৌসুম মাঠে গড়াবে আগামী ২৭ আগস্ট। আগস্টে শুরু হতে যাওয়া সংযুক্ত আরব আমিরাতে বসতে যাচ্ছে এশিয়া কাপের আসর। দল ঘোষণার শেষ সময় ছিল ৮ আগস্ট মানে আগামী সোমবার।

তবে চোটের কারণে বিধ্বস্ত বিসিবি। দল ঘোষণা করতে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে। তাই বিসিবির অনুরোধ আমলে নিয়ে বাংলাদেশের দল ঘোষণার সময় আরও দুদিন বাড়িয়েছে এশিয়ার ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা-এসিসি।

বিসিবির প্রধান নির্বাহীও গণমাধ্যমকে জানিয়েছেন, আগামী বৃহস্পতিবারের (১১ আগস্ট) মধ্যে তারা এশিয়া কাপের দল ঘোষণা করবেন। লিটন দাস, নুরুল হাসান সোহান, শরীফুল ইসলাম, মোস্তাফিজ, ইয়াসির আলি রাব্বিসহ চোটগ্রস্ত ক্রিকেটারের তালিকাটা একেবারে নাতিদীর্ঘ নয়।

ওয়েস্ট ইন্ডিজ সফরে মেরুদণ্ডে চোট পেয়েছিলেন ব্যাটার ইয়াসির আলী রাব্বি। অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনকে ছিলেন না ফিট। জিম্বাবুয়ে সফরে চোটে পড়েন নুরুল হাসান সোহান। সেই খবরের টাল সামলানোর আগেই আরেক খবর, হ্যামস্ট্রিং চোটে লিটন দাস মাঠের বাইরে।

তারও সেরে উঠতে তিন-চার সপ্তাহ লাগবে। মুশফিকুর রহিম আর শরীফুলও পড়েছেন একই চোটে, যে কারণে এবাদতকে জিম্বাবুয়েতে উড়িয়ে নেওয়া হয়েছে। পর্দা নামবে ১১ সেপ্টেম্বর।

এশিয়া শ্রেষ্ঠত্বের জন্য এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) বেধে দেওয়া সময় অনুযায়ী টুর্নামেন্টে অংশগ্রহণকারী দেশগুলোকে স্কোয়াড দিতে হবে আগামী ৮ আগস্টের মধ্যে। হাতে সময় মাত্র ২ দিন।

অথচ এখনো দল সাজাতে পারেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বিবেচনায় থাকা একাধিক ক্রিকেটার ইনজুরিতে আছে বলে স্কোয়াড তৈরিতে হিমশিম খেতে হচ্ছে, শনিবার (৬ আগস্ট) সংবাদমাধ্যমকে এমনটাই জানিয়েছেন ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস।

এজন্য এসিসির কাছে বাড়তি তিন দিনের সময় চেয়েছে বিসিবি। জালাল ইউনুস বলেন আমাদের দলের সাত-আটজনের চোট সমস্যা দেখা দিয়েছে। তাই দল ঘোষণা করতে আমরা আরো তিন দিন সময় বাড়িয়ে নিয়েছি।

১১ আগস্টের মধ্যে দল ঘোষণা করা হবে। নুরুল হাসান সোহানের পর লিটন দাস জিম্বাবুয়ে সফর থেকে ছিটকে গেছেন। তাদের এশিয়া কাপে পাওয়া নিয়ে সংশয় তৈরি হয়েছে।

আগে থেকে চোটের সঙ্গে লড়ছেন ইয়াসির আলি রাব্বি আর মোহাম্মদ সাইফউদ্দিন। জিম্বাবুয়ে সফরে আঘাত পেয়েছেন শরিফুল ইসলাম ও মুশফিকুর রহিম। এতগুলো ক্রিকেটারের ইনজুরি ভাবাচ্ছে ক্রিকেট বোর্ডকে। দল তৈরিতে পড়তে হয়েছে বিপাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *