Breaking News

বিশ্বকাপ বাছাই পর্বে মেসির জোড়া গোলে আর্জেন্টিনার জয়

মেসি খেলবেন কিনা তা নিয়ে সন্দেহ ছিল। ইনজুরির কারণে ক্লাব ফুটবলে বেশ কিছুদিন অনিয়মিত থাকায় এই আশঙ্কা। কিন্তু মেসি মাঠে নামলেন এবং জয় করলেন। শুরুর একাদশে থাকা মেসি প্রথমার্ধে জোড়া গোল করেছেন।

তার জোড়া গোলে বিশ্বকাপ বাছাই পর্বে পেরুর বিপক্ষে অ্যাওয়ে ম্যাচে আর্জেন্টিনা ২-০ গোলে জয় পেয়েছে। ইনজুরির কারণে ক্লাব ফুটবলে বেশ কয়েকটা ম্যাচে মাঠের বাইরে ছিলেন মেসি। জাতীয় দলের হয়েও ছিলেন অনিয়মিত।

আগের ম্যাচে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নেমেছিলেন। এবার ম্যাচের শুরুতেই ছিলে বিশ্বকাপ জয়ী এ অধিনায়ক। মূলত গত ২০ সেপ্টেম্বরের পর এই প্রথম কোনো ম্যাচের শুরুর একাদশে থাকলেন তিনি।

৩২ মিনিটে মেসি প্রথম গোল পান। দ্বিতীয় গোলটি করেন ৪২ মিনিটে। মেসির করা প্রথম গোলটি ছিল অসাধারণ। বাম দিক থেকে টাগলিয়াফিকোর দেয়া বলে বা পায়ের দারুণ শটে গোলটি করেন তিনি।

বলের গতি দেখেই আগেই অবস্থান নিয়েছিলেন মেসি। চলন্ত বলে দর্শনীয় শটে বলকে জালে জড়িয়ে দেন সাতবারের ব্যালন ডি অর জয়ী এ তারকা। হ্যাটট্রিকও করে ফেলেছিলেন। কিন্তু পরবর্তীতে অফসাইডের কারণে তার গোল বাতিল হয়।

এ ম্যাচের জোড়া গোলের ফলে বাছাই পর্বে মেসির গোল সংখ্যা দাঁড়ালো তিনে। বর্তমান যুগ্মভাবে শীর্ষে তিনি ও উরুগুয়ের নিকোলাস ডি লা ক্রুজ। জাতীয় দলের হয়ে মেসির গোলসংখ্যা দাঁড়ালো ১০৬। ১৭৭ ম্যাচে এ গোল করেছেন।

এ ছাড়া এ ম্যাচের জোড়া গোল নিয়ে বিশ্বকাপ বাছাইয়ে তার গোলের সংখ্যা ৩১, যা দক্ষিণ আমেরিকা অঞ্চলের রেকর্ড। জয়ের ফলে টানা ১২ ম্যাচে অপরাজিত থাকলো আর্জেন্টিনা। পাশাপাশি গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ

গোল না হজমের রেকর্ডটা আরো দীর্ঘ করার সুযোগ পেলেন। বিশ্বকাপের বাছাই পর্বে এখনো তিনি কোনো গোল হজম করেননি। মূলত বিশ্বকাপের ফাইনাল ম্যাচের পর আর কোনো গোল হজম করেনি আর্জেন্টিনা।

এর মধ্যে প্রথম চারটি ছিল প্রীতি ম্যাচ, পরের চারটি বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ। এ জয়ের ফলে বাছাই পর্বে চার ম্যাচের চারটিতেই জয় পেলো বর্তমান চ্যাম্পিয়নরা। একমাত্র অপরাজিত দল তারা।

পয়েন্ট টেবিলের শীর্ষে মেসিরা। দ্বিতীয় স্থানে রয়েছে উরুগুয়ে। আজ ব্রাজিলকে হারিয়ে তারা দ্বিতীয় স্থানে উঠে এসেছে। উরুগুয়ে, ব্রাজিল ও ভেনেজুয়েলা- তিন দলেরই পয়েন্ট ৭। তবে গোল পার্থক্যে তারা যথাক্রমে দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *