Breaking News

বিশ্বকাপে তামিমকে মিস করার বিষয়ে যা বললেন হাথুরুসিংহে

বিশ্বকাপে ভাল কিছু এখন পর্যন্ত করে দেখাতে পারেনি বাংলাদেশের ওপেনিং জুটি। তরুণ তানজিদ হাসান তামিম কিংবা অভিজ্ঞ লিটন দাস, কারো ব্যাট থেকেই আসেনি কার্যকরী ইনিংস। ইংল্যান্ডের বিপক্ষে লিটন দারুণ ইনিংস উপহার দিলেও

অপরপ্রান্তে ব্যর্থতার কারণে চাপা পড়ে গিয়েছে সেটা। এমন অবস্থায় অনেকেই মিস করছেন জাতীয় দলের নির্ভরযোগ্য তারকা তামিম ইকবালকে। যদিও তামিম ইকবাল পরিপূর্ণ সুস্থ ছিলেন না। বিশ্বকাপে যার কারণে তাকে রাখা হয়নি।

এই নিয়ে ব্যাপক পরিমাণের সমালোচনার শিকারও হয়েছেন সাকিব আল হাসান এবং চন্ডিকা হাথুরুসিংহে। বিশ্বকাপে ভারতের বিপক্ষে ম্যাচের আগে কোচ হাথুরুসিংহের সংবাদ সম্মেলনেও উঠে এলো তামিম প্রসঙ্গ।

আজ বুধবার সংবাদ সম্মেলনে তামিমকে মিস করছেন কিনা এমন প্রশ্নে হাথুরু বলেন, ‘তামিম এখানে নেই, তাই তাকে মিস করছি কি না বলা কঠিন। দুর্ভাগ্যবশত, যখন আমরা দল নির্বাচন করি তখন সে খেলার জন্য প্রস্তুত ছিল না।

অবশ্যই তার রেকর্ড ভালো কিন্তু এখন যারা আছে, আমরা তাদের ওপরই আস্থা রাখছি। তবে ব্যাটিং ব্যর্থতার জন্য শুধু তামিমের না থাকাকেই দায় দিতে চান না কোচ হাথুরুসিংহে, ‘আমার মনে হয় না আমরা সেটল নই। আমরা শুধু পারফর্ম করতে পারছি না।

অবশ্যই খেলোয়াড়েরা নিজেরাও আরও ভালো করতে চাইছে। আমি আগে যেমনটা বলেছি আমরা ব্যাটিং ইউনিট হিসেবে ভালো করতে পারছি না। ভারতের বিপক্ষে ম্যাচের আগে অনেক সাবেক ক্রিকেটারই বিভিন্ন নেতিবাচক মন্তব্য ছুঁড়ে দিয়েছেন

বাংলাদেশের উদ্দেশে। সাবেক ক্রিকেটার বীরেন্দ্র শেবাগ এবং সঞ্জয় মাঞ্জেরেকারের মতে, ভারতকে কোনভাবেই হারাতে পারবে না বাংলাদেশ। তবে কোচ হাথুরুসিংহে মনে করেন, ‘টাইগাররা সেরা ক্রিকেট খেললে যেকোনো দলকে হারানোর সামর্থ্য রাখে।

ভারতের বিপক্ষে মাঠে নামার আগে একাদশে পরিবর্তন আনার আভাসও দিয়েছেন বাংলাদেশের হেডকোচ। উইকেট দেখার পরেই সিদ্ধান্ত হাথুরু, ‘উইকেট আর প্রতিপক্ষের কথা মাথায় রেখে ভারতের বিপক্ষে একাদশে পরিবর্তন আসতে পারে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *