Breaking News

পিসিবির প্রধান নির্বাচকের দায়িত্ব পেয়েই বড় সিদ্ধান্ত নিলেন ‘আফ্রিদি’

গতকালই পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাচকের দায়িত্ব পেয়েছেন শহিদ খান আফ্রিদি। দায়িত্ব পেয়েই বড় সিদ্ধান্ত নিয়েছে তার নেতৃত্বাধীন নির্বাচক প্যানেল। নিউজিল্যান্ডের সাথে আসন্ন টেস্ট সিরিজের জন্য

ঘোষিত স্কোয়াডে তিন ক্রিকেটারকে অন্তর্ভুক্ত করা হয়েছে। শনিবার সন্ধ্যায়ই পিসিবির সূত্রে দেশটির সংবাদমাধ্যম জিও নিউজ বিষয়টি নিশ্চিত করে। নতুন যুক্ত হওয়া তিন ক্রিকেটার হলেন- পেসার মীর হামজাহ,

অফস্পিনার সাজিদ খান ও পেসার শাহনেওয়াজ ধানী। এই তিন ক্রিকেটারকে যুক্ত করার আগে পিসিবির একটি বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে নির্বাচক প্যানেল ছাড়াও অধিনায়ক বাবর আজম ভার্চুয়ালি যুক্ত ছিলেন।

বৈঠকের পর এ প্রসঙ্গে প্রধান নির্বাচক আফ্রিদি টুইটারে বলেন, আমি এজন্য খুশি যে, প্রথম টেস্ট স্কোয়াড শক্তিশালী করার জন্য তিন ক্রিকেটারকে সংযুক্ত হয়েছে। আমরা অধিনায়ককে সাহায্য করার জন্য প্রস্তুত।

যাতে তার কাছে খুব বেশি বিকল্প থাকে। পিসিবি জানিয়েছে, কায়েদে আজম ট্রফিতে ৪ ম্যাচে মীর হামজাহ ১৬টি উইকেট নিয়েছেন, সাজিদ খান নিয়েছেন ৭ ম্যাচে ২১টি এবং ধানী জাতীয় দলের অনুশীলনে থাকায় মাত্র দু’টি ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন।

মীর হামজা পাকিস্তানের হয়ে একটিমাত্র টেস্ট খেলেছেন। সেটি ২০১৮ সালের অক্টোবরে দুবাইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে। সাজিদ খান তার সপ্তম ও সর্বশেষ টেস্ট খেলেছেন এ বছরই অস্ট্রেলিয়ার বিপক্ষে লাহোরে।

সাজিদ এ পর্যন্ত ২২ উইকেট নিয়েছেন। তার সবচেয়ে ভালো পারফরম্যান্স গত বছর ঢাকায় বাংলাদেশের বিপক্ষে। ওই ম্যাচে তিনি ৪২ রান দিয়ে ৮ উইকেট শিকার করেছিলেন। তবে শাহনেওয়াজ ধানীর এখনো টেস্ট অভিষেক হয়নি।

তিনি এখন পর্যন্ত দু’টি একদিনের ম্যাচ ও ১১টি টি-২০ ম্যাচ খেলেছেন। আগামীকাল সোমবার করাচী ন্যাশনাল স্টেডিয়ামে শুরু হতে যাচ্ছে নিউজিল্যান্ডের সাথে স্বাগতিক পাকিস্তানের দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি। এটিই নতুন নির্বাচক প্যানেলে অধীনে প্রথম সিরিজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *