Breaking News

বিশ্বকাপে টিকে থাকার লড়ায়ে নেদারল্যান্ডসকে ১৬৩ রানের লক্ষ্য দিলো শ্রীলঙ্কা

টিকে থাকার লড়াইয়ে নেদারল্যান্ডসকে ১৬৩ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে শ্রীলঙ্কা। কুশল মেন্ডিসের ঝড়ো ব্যাটিং সত্ত্বেও লঙ্কানদের স্কোরটা আশানুরূপ বড় হলো না। তবুও জিলংয়ের কার্দিনিয়া পার্কে জয়ের জন্য ১৬৩ রানও যথেষ্ট হতে পারে শ্রীলঙ্কার জন্য।

যদিও জয় পেলেই চলবে না শুধু, ব্যবধানটাও থাকতে হবে বেশি। অন্তত একশ রানের মধ্যে যদি ডাচদের বেধে রাখতে পারে শ্রীলঙ্কার বোলাররা, তাহলে ভালো একটা রান রেট পেয়ে যায় তারা।

যা বিশ্বকাপের মূল পর্বে নিয়ে যেতে পারে লঙ্কানদের। কার্দিনিয়া পার্কে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৬২ রান সংগ্রহ করে তারা।

৪৪ বলে ৭৯ রান করেন কুশল মেন্ডিস। ৫টি বাউন্ডারির সঙ্গে ৫টি ছক্কায় সাজানো ছিল তার ইনিংস। টস জিতে ব্যাট করতে নামার পর দুই ওপেনার পাথুম নিশাঙ্কা এবং কুশল মেন্ডিস মিলে সূচনাটা ভালোই এনে দেন।

৩৬ রানের জুটি গড়ে বিচ্ছিন্ন হন দু’জন। ২১ বল খেলে ১৪ রান করে আউট হন নিশাঙ্কা। এরপর ধনঞ্জয়া ডি সিলভা আউট হয়ে যান পরের বলেই। পল ফন মিকেরেনের সামনে তৈরি হয় হ্যাটট্রিকের সুযোগ।

কিন্তু চারিথ আশালঙ্কা এসে সেই সুযোগটা নষ্ট করে দেন তার। মেন্ডিস আর আশালঙ্কা মিলে গড়েন ৬০ রানের জুটি। ৯৬তম রানের মাথায় পড়ে তৃতীয় উইকেট। ৩০ বলে ৩১ রান করে আউট হন আশালঙ্কা।

১৩ বলে ১৯ রান করেন ভানুকা রাজাপাকসে। ৫ বলে ৮ রান করে আউট হয়ে যান দাসুন শানাকা। ৩৪ বলে হাফ সেঞ্চুরি পূরণের পর মারমুখি হয়ে ওঠেন কুশল মেন্ডিস। পরের ১০ বলে করেন ২৯ রান।

২০তম ওভারের দ্বিতীয় বলে আউট হন মেন্ডিস। হাসারাঙ্গা ৪ বলে ৫ এবং চামিকা করুনারত্নে ২ বলে ২ রান করে অপরাজিত থাকেন।

নেদারল্যান্ডসের হয়ে ২টি করে উইকেট নেন পল ফন মিকেরেন, বাস ডি লিডি। ১টি করে উইকেট নেন ফ্রেড ক্লাসেন এবং টিম ফন ডার গুডেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *