Breaking News

বিশ্বকাপ: জোড়া সেঞ্চুরিতে চ্যাম্পিয়নদের উড়িয়ে দিলো কিউইরা

লড়াই অতি আক্রমণের হলে ফলা ভাঙলে বিপর্যয় নিশ্চিত। সেটা জেনে এবং মেনে বিধ্বংসী ক্রিকেটে পঞ্চাশ ও বিশ ওভারের বিশ্বকাপ জিতেছে ইংল্যান্ড। হিসাব কষা ক্রিকেটে কম যায় না নিউজিল্যান্ডও।

ভারত বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ৯ উইকেটের জয়ই যার প্রমাণ। জোড়া সেঞ্চুরিতে চ্যাম্পিয়ন ইংল্যান্ড বধ করেছে গেল দুই আসরের রানার্স আপরা। বৃহস্পতিবার আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নামে ইংল্যান্ড।

ওপেনিং জুটিতে ৪০ রানের ভালো জুটি পেলেও পরে নিয়মিত উইকেট হারাতে থাকে তারা। ওপেনার ডেডিভ মালান ১৪ ও জনি বেয়ারস্টো ৩৩ রান করে ক্যাচ দেন। তারা বিদায় নিলে চারে নামা হ্যারি ব্রুক ২৫ রান যোগ করেন।

এরপর মঈন আলী ১১ রান করে ফেরেন। দলের হয়ে সেরা জুটি দেন দুই অভিজ্ঞ ব্যাটার জো রুট ও জস বাটলার। তারা ৭৮ রান যোগ করেন। পাঁচে নামা অধিনায়ক বাটলার ৪২ বলে দুটি করে চার ও ছক্কায় ৪৩ রান করে আউট হন।

দলের পক্ষে সর্বোচ্চ ৭৭ রানের ইনিংস খেলেন জো রুট। তিনি ৮৬ বল খেলে চারটি চার ও এক ছক্কায় ওই রান করেন। এরপর লিয়াম লিভিংস্টোন (২০) ও স্যাম কারেন (১৪), আদিল রশিদ (১৫) ও মার্ক উডের (১৩) ছোট ছোট সংগ্রহে লড়াই করার জন্য ৯ উইকেটে ২৮২ রানের পুঁজি পায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *