Breaking News

সেদিন কোহলি ছক্কা মারায় খুব কষ্ট পেয়েছিলাম: হারিস রউফ

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাট কোহলির দুটি ছক্কা এখনো ভুলতে পারছেন না হারিস রউফ। সেই ছক্কার প্রসঙ্গ টেনে পাকিস্তানের তারকা পেসার বলেন, কোহলি ছক্কা মারায় খুব কষ্ট পেয়েছি।

গত বছরের ২৩ অক্টোবর অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয় চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশ ভারত-পাকিস্তান।

সেই ম্যাচে শেষ দুই ওভারে ভারতের জয়ের জন্য প্রয়োজন ছিল ৩১ রান। ১৯তম ওভারে হারিস রউফের প্রথম চারটি বলে তিন রানের বেশি নিতে পারেননি বিরাট কোহলি-হার্দিক পান্ডিয়া।

শেষ দুই বলে পরপর দুই ছক্কা হাঁকিয়ে ব্যবধান কমান কোহলি। সম্প্রতি পাকিস্তানের একটি টিভি অনুষ্ঠানে অংশ নিয়ে সেই ম্যাচের স্মৃতিচারণ করে হারিস রউফ বলেন, যখন ওই বলে ছক্কা হয়ে গেল, তখন খুব কষ্ট হয়েছিল।

আমি কিছু বলিনি। কিন্তু এটা আমাকে ব্যক্তিগতভাবে আঘাত করেছিল। আমি ভেবেছিলাম কিছু ভুল হয়েছে। তিনি আরও বলেন, যারা ক্রিকেট খেলা দেখেন তারা জানেন, বিরাট কোহলি কোন স্তরের খেলোয়াড়।

তিনি তখন ওই শট খেলেছিলেন ঠিকই, তবে আমার মনে হয় না আবার ওইভাবে তিনি শট মারতে পারবেন। এ ধরনের শট খুব কঠিন। আপনি বারবার সেই শট মারতে পারবেন না।

ওর টাইমিং নিখুঁত ছিল এবং তিনি দুরন্ত ছক্কা হাঁকিয়েছিলেন। শ্বাসরুদ্ধকর সেই ম্যাচে শেষ ওভারে ভারতের জয়ে প্রয়োজন ছিল ১৬ রান।

মোহাম্মদ নওয়াজ ২ উইকেট নিলেও ওভারে একটি নো (নো বলে ছক্কা), দুটি ওয়াইড দিলে ম্যাচ থেকে ছিটকে যায় পাকিস্তান। শেষ বলে সিঙ্গেল নিয়ে ৪ উইকেটের জয় পায় ভারত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *