Breaking News

বিশ্বকাপে লিটন দলের সেরা ব্যাটার, দুর্ভাগ্য তাসকিনের

খুব কাছে গিয়েও আরো একবার ভারতকে হারাতে পারলো না বাংলাদেশ। ব্যাটিং অথবা বোলিং, দুই ক্ষেত্রেই শুরুটা বেশ ভালো হয়েছিল বাংলাদেশের। আজ বাংলাদেশী বোলারদের মাঝে উইকেট না পেলেও সেরা বোলার ছিলেন তাসকিন।

ভারতের মতো দলের বিপক্ষে ৪ ওভারে মাত্র ১৫ রান দেন এই পেসার। আর ব্যাটিংয়ে লিটনের হাত ধরে দুর্দান্ত শুরু পায় বাংলাদেশ। ২১ বলেই ছুঁয়েছিলেন অর্ধশতক। যা বাংলাদেশের টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসের দ্বিতীয় দ্রুততম।

শেষ পর্যন্ত রান আউট হয়ে ফেরার আগে লিটন করেন ২৭ বলে ৬০ রান। মূলত এই দুইজনের পারফরম্যান্সই বাংলাদেশকে জয়ের এতো কাছাকাছি নিয়ে গিয়েছিলো।

অধিনায়ক সাকিবের মুখেও ম্যাচ পরের প্রেস ব্রিফিংয়ে এই দুইজনকে নিয়ে তাই বাহবা শোনা গেল। লিটনের ইনিংস প্রসঙ্গে সাকিব বললেন, ‘লিটন দারুণ ব্যাটিং করেছে।

সম্ভবত সে আমাদের সেরা ব্যাটার এখন। ম্যাচ শুরু হওয়ার পর মনে হচ্ছিল আমরা এই রান তাড়া করে জিততে পারবো। বাংলাদেশ দলের পরিকল্পনা ছিল ভারতের টপ অর্ডারকে দমিয়ে রাখা।

সে লক্ষ্যে বোলিংয়ে শুরুটা বেশ ভালোই হয় টাইগারদের। যার নেপথ্যে ছিলেন তাসকিন আহমেদ। অসাধারণ এক স্পেলের পরও তার উইকেট না পাওয়া নিয়ে আক্ষেপ খুঁজে পাওয়া যায় সাকিবের কণ্ঠে।

‘পরিকল্পনা ছিল ভারতের টপ অর্ডারকে দ্রুত আউট করা। এই কারণে আমি তাসকিনকে শুরুতে বোলিং করিয়েছি। সে আমাদের মূল বোলার।

দুর্ভাগ্যবশত সে আজ উইকেট পায়নি। পরিকল্পনায় স্থির থেকে ইতিবাচক ছিলাম ম্যাচটি নিয়ে। আশা করছিলাম আমরা এটা ধরে রাখতে পারবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *