Breaking News

বিশ্বকাপের মূল পর্বে ‘একটা জয়ই বদলে দেবে সবকিছু’

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রস্তুতি জোরদারে নিউজিল্যান্ড-পাকিস্তানের সঙ্গে ত্রিদেশীয় সিরিজে অংশ নেয় বাংলাদেশ। নিউজিল্যান্ডে অনুষ্ঠিত সেই সিরিজে টানা চার ম্যাচেই হারে টাইগাররা।

রোববার থেকে অস্ট্রেলিয়ায় শুরু হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসরের বাছাইপর্বের খেলা। সরাসরি টুর্নামেন্টের মূলপর্বে খেলার যোগ্যতা অর্জন করা ৮ দলের খেলা শুরু হবে শনিবার।

তার আগে সোমবার থেকে শুরু হয়েছে প্রস্তুতি ম্যাচ। সোমবার অস্ট্রেলিয়ার ব্রিসবেনের অ্যালান বোর্ডার ফিল্ডে টস জিতে আগে ব্যাট করে ৭ উইকেটে ১৬০ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে আফগানিস্তান।

টার্গেট তাড়া করতে নেমে ৪৭ রানে ৭ উইকেট হারানো বাংলাদেশ শেষ পর্যন্ত ৯৮/৯ রানে ইনিংস গুটায়। ৬২ রানের দাপুটে জয় পায় আফগানরা।

আইসিসির অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে হারের পর বাংলাদেশ দলের তারকা অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত বলেন, এই হারে মানসিকভাবে পিছিয়ে যাওয়ার কিছু নেই।

আমাদের একটা জয়ের মুহূর্ত দরকার। জয় এলেই আমি মনে করি পুরো দলের চেহারা বদলে যাবে। সেই বিশ্বাসটা আমার মনে হয় সবার মধ্যে থাকা উচিত।

মোসাদ্দেক আরও বলেন, আমরা শেষ যে সিরিজটা (ত্রিদেশীয় সিরিজ) খেলে আসলাম সেখানে জিততে পারেনি। এখানে এসে প্রথম প্রস্তুতি ম্যাচেও হারলাম। হারতে থাকলে অনেক সমস্যাই বের হয়ে আসে।

যদি আমরা ইতিবাচক কিছু চিন্তা করতে যাই, সেটা এই ম্যাচে ছিল না। কিন্তু এর আগের সিরিজটাতে (ত্রিদেশীয় সিরিজ) ইতিবাচক কিছু ছিল। দল হিসেবে আমি মনে করি আমরা উন্নতি করছি।

মোসাদ্দেক বলেন, ইমপ্যাক্ট বা এক্সজিকিউশন-এগুলো আসলে খারাপ কিছু না। ক্রিকেটে অবশ্যই এগুলো খুব ভালো কথা, যদি আমরা তা বাস্তবায়ন করতে পারি।

যেহেতু আমরা বাস্তবায়ন করতে পারছি না তাই আমরা দল হিসেবে ভালো করতে পারছি না। টি-টোয়েন্টিতে ম্যাচে যদি ২০ রানে ৪ উইকেট পড়ে যায় সেই জায়গা থেকে ম্যাচে ফেরা খুব কঠিন।

এই জায়গাতে যদি আমরা পরিকল্পনা বাস্তবায়ন করতে পারি, দল হিসেবে ভালো করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *