Breaking News

টেস্ট অলরাউন্ডার র‍্যাংকিংয়ে সাকিবের উন্নতি, এক লাফে ৪ থেকে ২ উঠে এলেন!

টেস্ট অলরাউন্ডার র‍্যাংকিংয়ে সাকিবের উন্নতি, এক লাফে ৪ থেকে ২ উঠে এলেন টপকালেন হোল্ডার-অশ্বিনকে। অধিনায়কের দায়িত্বে ফেরার পর প্রত্যাবর্তনটা সুখকর হয়নি সাকিব আল হাসানের।

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট অ্যান্টিগায় ৭ উইকেটে হারে তার দল। তবে এ ম্যাচে বল হাতে ১ উইকেট নিলেও ব্যাটিংয়ে উজ্জ্বল সাকিব।

সামনে থেকে লড়েছেন তিনি। দল পরাজিত হলেও নিজের পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন এ বাঁহাতি অলরাউন্ডার। আইসিসির টেস্ট র‍্যাঙ্কিয়ে বিশাল লাফ দিয়েছেন সাকিব।

বুধবার সবশেষ হালনাগাদকৃত র‍্যাঙ্কিংয়ে অলরাউন্ডার ক্যাটাগরিতে ২ ধাপ এগিয়েছেন সাকিব। ৪ থেকে উঠে এসেছেন ২ নম্বরে। পেছনে ফেলেছেন জেসন হোল্ডার আর রবিচন্দ্রন অশ্বিনকে।

অলরাউন্ডার ক্যাটাগরিতে সাকিবের রেটিং পয়েন্ট ৩৪৬, যেখানে ৩৮৫ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। একটা সময় ক্রিকেটের তিন সংস্করণেই শীর্ষ অলরাউন্ডার ছিলেন বাংলাদেশের সাকিব আল হাসান।

কিন্তু বর্তমানে শুধু ওয়ানডেতেই শীর্ষস্থান ধরে রাখতে পেরেছেন তিনি। তবে আশার কথা, তিন ফরম্যাটেই নিয়মিত হচ্ছেন সাকিব, উন্নতি করছেন র‌্যাংকিংয়েও।

সর্বশেষ আইসিসি টেস্ট অলরাউন্ডার র‍্যাংকিংয়ে দুই ধাপ এগিয়েছেন তিনি। ভারতের রবিচন্দ্রন অশ্বিন ও ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডারকে টপকে টেস্ট অলরাউন্ডার র‍্যাংকিংয়ে সাকিব এখন দ্বিতীয় স্থানে।

সাকিবের সামনে শুধু ভারতের আরেক অলরাউন্ডার রবিন্দ্র জাদেজা। সাকিবের উন্নতিতে অবনমন হয়েছে অশ্বিন ও হোল্ডারের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অ্যান্টিগা টেস্টে বাংলাদেশ ৭ উইকেটে হারলেও অধিনায়ক সাকিব ছিলেন দুর্দান্ত।

ব্যাট হাতে দুই ইনিংসেই পঞ্চাশোর্ধ্ব ইনিংস খেলে দলকে লজ্জার হাত থেকে বাঁচিয়েছেন। এ ছাড়া প্রথম ইনিংসে বল হাতেও ছিলেন কার্যকর। র‌্যাংকিংয়ে সেটিরই পুরস্কার পেলেন সাকিব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *