Breaking News

প্রথম পাকিস্তানি হিসেবে ৪০০, ব্রাভো-সাকিবদের এলিট ক্লাবে ‘ওয়াহাব রিয়াজ’

টি-টোয়েন্টি ক্রিকেটে তার আগে আর মাত্র পাঁচজন এই কৃতিত্ব গড়তে পেরেছেন। সে তালিকায় বাংলাদেশের সাকিব আল হাসানও আছেন। তবে আজকের আগে পর্যন্ত ছিলেন না কোনো পাকিস্তানি।

প্রথম কোনো পাকিস্তানি হিসেবে টি-টোয়েন্টিতে ৪০০ উইকেটের দেখা পেলেন ওয়াহাব রিয়াজ। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুক্রবার চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ম্যাচে ৪০০ উইকেটের মাইলফলক ছুঁয়েছেন খুলনা টাইগার্সের হয়ে খেলা পাকিস্তানি পেসার ওয়াহাব।

৪০০ উইকেটের ক্লাবের ছয় নম্বর সদস্য হলেন ওয়াহাব। তার আগে ওই ক্লাবের সদস্য হয়ে আছেন ওয়েস্ট ইন্ডিজের মিডিয়াম পেসার ডোয়াইন ব্রাভো (৫৫৬ ম্যাচে ৬১৪ উইকেট), আফগানিস্তানের লেগব্রেক

গুগলি বোলার রশিদ খান (৩৬৯ ম্যাচে ৪৯৬ উইকেট), ক্যারিবীয় অফস্পিনার সুনিল নারিন (৪৩৫ ম্যাচে ৪৭৪ উইকেট), দক্ষিণ আফ্রিকার লেগস্পিনার ইমরান তাহির (৩৭৩ ম্যাচে ৪৬৬ উইকেট) এবং বাংলাদেশের

বাঁহাতি স্পিনার সাকিব আল হাসান (৩৮৮ ম্যাচে ৪৩৬ উইকেট)। দ্রুততম ৪০০ উইকেট শিকারি হিসেবে রেকর্ডটি আফগান লেগি রশিদ খানের দখলে। তিনি মাত্র ২৮৯ ম্যাচেই ৪০০ উইকেট ঝুলিতে পুরে নিয়েছেন।

এরপর দ্বিতীয় দ্রুততম বোলার হিসেবে ৪০০ উইকেট শিকারি হয়েছেন দক্ষিণ আফ্রিকান লেগি ইমরান তাহির (৩২০ ম্যাচে)। ৩৬২ ম্যাচ ৪০০ উইকেট শিকার করে তিন নম্বরে আছেন ওয়েস্ট ইন্ডিজ স্পিনার সুনিল নারিন।

ওয়াহাব রিয়াজ আছেন সুনিল নারিনের আগে। ৩৩৫ ম্যাচ খেলেই ৪০০ উইকেট পেলেন পাকিস্তানি এই পেসার। বাংলাদেশের সাকিব আল হাসানকে ৪০০ উইকেট শিকার করতে খেলতে হয়েছে ৩৫৩ ম্যাচ (২৪৭ ইনিংস)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *