Breaking News

পিসিবির পদ হারানো রমিজ রাজা- ‘মিসবাহ-ওয়াকারকে সরিয়ে দেওয়ার অধিকার আমার ছিল’

২০২১ সালে বিশ্বকাপের ঠিক আগে হঠাৎ করেই পদত্যাগ করেন পাকিস্তান ক্রিকেট দলের প্রধান কোচ মিসবাহ–উল হক ও বোলিং কোচ ওয়াকার ইউনিস। বিশ্বকাপের আগে এমন সিদ্ধান্ত নিয়ে পরবর্তী সময়ে মিসবাহ বলেছিলেন,

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান রমিজ রাজা চাননি তারা দায়িত্বে থাকেন। এ কারণে বিশ্বকাপের আগে নিজেরাই সরে গিয়েছিলেন। এ ব্যাপারে সম্প্রতি পাকিস্তানের

সামা টিভির এক অনুষ্ঠানে অংশ নিয়ে পিসিবির সদ্য সাবেক হওয়া চেয়ারম্যান রমিজ রাজা বলেন, ওরা পুরো দুই বছরের বেতন পেয়েছিল। পূর্ণ সম্মানই দেওয়া হয়েছিল। আর চেয়ারম্যান হিসেবে ওদের সরিয়ে দেওয়ার অধিকার আমার ছিল।

পাকিস্তানের বিশ্বকাপজয়ী সাবেক তারকা ক্রিকেটার আরও বলেন, এখনো তো বর্তমান ব্যবস্থাপনা কমিটি সাকলায়েন মুশতাককে সরিয়ে মিকি আর্থারকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দেওয়ার কথা বলছে।

আমি কোচদের সঙ্গে এমনভাবে চুক্তি করেছি, যাতে কাউকে তিন বছরের দায়িত্ব দিয়ে বোর্ড বিদায় না দেয়। পাকিস্তানের সাবেক এই অধিনায়ক আরও বলেন, তখন বাৎসরিক চুক্তি ছিল।

মিসবাহ-ওয়াকার এমনিতেই জানুয়ারি–ফেব্রুয়ারির দিকে চলে যেত। আমরা নতুন ম্যানেজমেন্ট আনলাম। কাজটা সহজ ছিল না। আমি ওয়াকারের সঙ্গে খেলেছি। ওর সঙ্গে কথা বলে আমার ভাবনা জানিয়েছিলাম।

সিইও মিসবাহর সঙ্গে কথা বলেছিলেন। বিশ্বকাপ শুরুর আগে কোচ বদল দৃষ্টিকটু ছিল স্বীকার করেছেন রমিজ রাজা। তিনি বলেন, এটা ঠিক যে বিশ্বকাপ শুরুর সপ্তাহ-দশ দিন আগে কোচ বদলে ফেলাটা ভালো দেখায় না।

তবে আমার একটা ভাবনা ছিল। যে কারণে ওদের নিয়ে শুধু নির্দিষ্ট একটা পর্যায় পর্যন্ত যাওয়া যেত। আমি যখন ধারাভাষ্য দিতাম, তখনই বুঝেছিলাম একটা পরিবর্তন দরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *