Breaking News

কিংবদন্তি পেলের সম্মানার্থে স্টেডিয়াম নামকরণের আহ্বান ফিফা সভাপতি ‘জিয়ান্নি ইনফান্তিনোর’

ব্রাজিলের সান্তোসে চলছে কিংবদন্তি পেলের শেষকৃত্য। শোকের আবহে ফুটবলের রাজাকে শেষবারের মতো শ্রদ্ধা জানাচ্ছেন সকলে। শেষকৃত্য অনুষ্ঠানে ফিফার সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো সকল দেশকে পেলের সম্মানে স্টেডিয়াম নামকরণের আহ্বান জানান।

ভিলা বেলমিরোর এস্তাদিও উরবানো কালদেরিয়ায় শেষ শ্রদ্ধার অনুষ্ঠানে শেষবারের মতো ফুটবলের এই রাজাকে শ্রদ্ধা জানাতে হাজির হন অনেকে। সকাল থেকেই ভক্তরা অধীর অপেক্ষা নিয়ে লম্বা লাইনে দাঁড়িয়ে শ্রদ্ধা জানান প্রিয় পেলেকে।

শেষ শ্রদ্ধার অনুষ্ঠানে উপস্থিত হয়ে ইনফান্তিনো সারা বিশ্বকে আবেগঘন এক বার্তা দিলেন। বিশ্বের প্রতিটি দেশের কাছে অনুরোধ করেন ফুটবলকে মুঠোভরে দেওয়া পেলের সম্মানে স্টেডিয়ামের নামকরণের।

তিনি বলেন, আমরা বিশ্বের সব দেশের কাছে চাইছি, তাদের একটি স্টেডিয়ামের নামকরণ যেন পেলের নামে হয়। উল্লেখ্য যে, মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যান ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার পেলে।

সোমবার (২ জানুয়ারি) সান্তোসের ভিলা বেলমিরো স্টেডিয়ামে হয় পেলের শেষকৃত্য। ব্রাজিলিয়ান কিংবদন্তির নিথর দেহ আনা হয় তাঁর প্রিয় ক্লাবে। সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে গত ২৯ ডিসেম্বর মারা যান পেলে।

সেই আলবার্ট আইনস্টাইন হাসপাতাল থেকে পেলের মৃতদেহ আনা হয় সান্তোসে। স্থানীয় সময় সকাল ১০টা থেকে শুরু হয় তাঁর শেষকৃত্য অনুষ্ঠান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *