Breaking News

প্রথম টি-টোয়েন্টিতে ভারতের কাছে পাত্তাই পেল না ওয়েস্ট ইন্ডিজ

রোহিত-কার্তিকের ঝড়ো ব্যাটিংয়ে প্রথম টি-টোয়েন্টিতে ভারতের কাছে পাত্তাই পেল না ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয় মুলুকে ওয়ানডে সিরিজটা দাপটের সঙ্গে জিতেছে ভারত। এবার টি-টোয়েন্টি সিরিজেও স্বাগতিকদের বিপক্ষে জয়ে শুরু করলো সফরকারীরা।

ত্রিনিদাদে ব্রায়ান লারা স্টেডিয়ামে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৬৮ রানের বড় জয় পেয়েছে রোহিত শর্মার দল। ওয়ানডে সিরিজে বিশ্রাম নেওয়ার পর টি-টোয়েন্টি সিরিজে দলে ফিরেছিলেন রোহিত, ঋষভ পন্থ, রবিচন্দ্র অশ্বিন, দীনেশ কার্তিকরা।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে রোহিত-কার্তিকদের দাপটেই সিরিজে লিড নিয়েছে ভারত। এদিন টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে রোহিত শর্মার ৬৪, কার্তিকের ৪১ ও সূর্যকুমার যাদবের ২৪ রানে ভর করে ৬ উইকেটে ১৯০ রান তোলে ভারতীয় ব্যাটাররা।

শ্রেয়াস আইয়ার যেমন রানের খাতা খুলতে পারেননি, রিষভ পন্থ ও হার্ডিক পান্ডিয়াও দ্রুত ফিরেন সাজঘরে। ক্যারিবীয়ান বোলারদের মধ্যে আলজারি জোসেফ দুটি এবং ওবে ম্যাকয়, জেসন হোল্ডার, আকিল হোসেন ও কিমো পল নেন একটি করে উইকেট।

অতিথিদের দেওয়া ১৯১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে স্বাগতিকরা। ব্রায়ান লারা স্টেডিয়ামে প্রথম আন্তর্জাতিক ম্যাচে লারার উত্তরসূরিরা ব্যাট হাতে মুখ থুবড়ে পড়েন।

দলের হাল ধরতে পারেননি কাইল মায়ার্স, নিকোলাস পুরান, রোভম্যান পাওয়েল ও সিমরান হেটমায়ারের মতো হার্ডহিটাররা। ৮ উইকেটে ১২২ রানে থামে ক্যারিবীয়দের ইনিংস।

ভারতীয় বোলারদের মধ্যে আর্শদ্বীপ সিং, রবিচন্দ্র অশ্বিন, রবি বিষ্ণয় নেন দুটি করে এবং ভুবনেশ্বর কুমার ও রবিন্দ্র জাদেজা একটি করে উইকেট নেন।

দুই ছক্কা ও চারটি চারে ১৯ বলে ৪১ রানের ঝড়ো ইনিংস খেলে ম্যাচ সেরা দীনেশ কার্তিক। এ জয়ের মধ্যে দিয়ে ১-০ তে সিরিজে এগিয়ে গেল ভারত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *