Breaking News

ভারতের বিপক্ষে ম্যাচের আগে উজ্জীবিত সাকিব, সামনে আনলেন অ্যাডিলেডের সেই সুখস্মৃতি

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। বুধবার বাংলাদেশ সময় বেলা ২টায় সুপার টুয়েলভের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হবে দুদল। শক্তির বিচারে ভারত এগিয়ে এটি মানতেই হবে।

তবে খেলা যেহেতু অ্যাডিলেডে হবে তাই অতীতের একটা সুখস্মৃতি মনে ভাসছে অধিনায়ক সাকিবের। ভারতের বিপক্ষে ম্যাচটি সাকিব আল হাসানের কাছে বিশেষ কিছু না।

টি-টোয়েন্টি বিশ্বকাপে আর ১০টা ম্যাচের মতোই এই ম্যাচকেও স্বাভাবিক চোখেই দেখছেন বাংলাদেশ অধিনায়ক। বাড়তি কোনো চাপ নিচ্ছেন না। ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে এমন কথা জানিয়ে অ্যাডিলেডের সুখস্মৃতি সামনে আনলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

২০১৫ ওয়ানডে বিশ্বকাপে অ্যাডিলেডে ইংল্যান্ডকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছিল বাংলাদেশ। সংবাদ সম্মেলনে সাকিব জানালেন, ওই দলটা থেকে আমি আর তাসকিন আছি। অবশ্যই ভালো স্মৃতি সেটা।

আশা করি সেই স্মৃতি যেন আমাদের মানসিকভাবে সাহায্য করে। গত কয়েক বছরে দেখা গেছে, ভারতের বিপক্ষে বাংলাদেশের ম্যাচ মানেই বাড়তি উত্তেজনা দর্শকদের মধ্যে।

বিশ্বকাপ, এশিয়া কাপ ফাইনাল ও নিদাহাস ট্রফিতে ভারতের সঙ্গে ম্যাচগুলোর সময় এই পরিস্থিতি দেখা গেছে। আগামীকালের ম্যাচটা সেই পরিস্থিতি ফিরিয়ে আনবে কিনা, এই প্রশ্নের জবাবটা সরাসরি দেননি সাকিব।

বাংলাদেশ অধিনায়কের আশা, ‘ভালো একটা ম্যাচ হলে অবশ্যই ভালো হবে দর্শকদের জন্য। শেষ ম্যাচটা ভালো ছিল। আশা করি তেমন একটা ভালো ম্যাচ যেন উপহার দিতে পারি।

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভে নেদারল্যান্ডস ও জিম্বাবুয়েকে হারিয়েছে বাংলাদেশ। জিম্বাবুয়ের বিপক্ষে শেষ ম্যাচটা ছিল মহানাটকীয়। শেষ বলে ৩ রানে জিতেছে বাংলাদেশ।

সাকিব মনে করিয়ে দিলেন, এমন টান টান ম্যাচের শেষ দিকে গিয়ে স্নায়ুর চাপে বাংলাদেশ আগে বেশ কিছু ম্যাচ হেরেছে।
তবে সেখান থেকে শিক্ষা নিয়ে সে বিষয়েও সতর্ক সাকিব আল হাসান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *