Breaking News

পিএসএলে সাকিবদের জালমির শ্বাসরূদ্ধকর ম্যাচ, জয় পেলো ২ রানে

পাকিস্তান সুপার লিগ (পিএসএল) একেবারে প্রথম ম্যাচ থেকেই জমে উঠেছে। উদ্বোধনী দিনে প্রথম ম্যাচে মোহাম্মদ রিজওয়ানের মুলতান সুলতান্স মাত্র ১ রানে হেরে যায় শাহিন শাহ আফ্রিদির লাহোর কালান্দার্সের কাছে।

দ্বিতীয় দিন মাঠে নামে সাকিব আল হাসান-বাবর আজমের দল পেশেয়ার জালমি এবং ইমাদ ওয়াসিমের নেতৃত্বাধীন করাচি কিংস। এই ম্যাচটির পরিণতিও হলো শ্বাসরূদ্ধকর। স্নায়ুক্ষয়ী ম্যাচ শেষে করাচি কিংসকে মাত্র ২ রানে হারিয়েছে পেশোয়ার।

করাচি ন্যাশনাল স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে টস জিতে পেশোয়ারকে ব্যাট করার আমন্ত্রণ জানান করাচি কিংসের অধিনায়ক ইমাদ ওয়াসিম। ব্যাট করতে নেমে ইংলিশ ব্যাটার টম কোহলার ক্যাডমোরের বিধ্বংসী

ব্যাটিংয়ের ওপর ভর করে মাত্র ৫ উইকেট হারিয়ে ১৯৯ রান সংগ্রহ করে পেশোয়ার। জবাবে ব্যাট করতে নেমে শুরুতে খেই হারাতে থাকে করাচি কিংস। মনে হচ্ছিল যেন খুব বড় ব্যবধানে পরাজিত হবে তারা।

কিন্তু মিডল অর্ডারে গিয়ে শোয়েব মালিক এবং ইমাদ ওয়াসিমের ঝড়ে ম্যাচের চিত্র পাল্টে যেতে থাকে। একসময় তো ম্যাচ ঝুলে পড়ে পুরোপুরি করাচির দিকে। শেষ ওভারে জয়ের জন্য করাচির প্রয়োজন হয় ১৬ রান।

বোলার খুররম শাহজাদ। ব্যাটার বেন কাটিং এবং ইমাদ ওয়াসিম। এই ওভারে মাত্র ১৩ রান নিতে সক্ষম হয় করাচি। শেষ বলে ছক্কা মেরেও দলের পরাজয় আর এড়াতে পারেননি ওয়াসিম। ৪৭ বলে তিনি অপরাজিত থাকেন ৮০ রান করে।

শেষ পর্যন্ত পরাজয় বরণ করতে হয় মাত্র ২ রানের ব্যবধানে। টস হেরে ব্যাট করতে নামার পর শুরুতেই মোহাম্মদ হারিস এবং সিয়াম আইয়ুবের উইকেট হারিয়ে কিছুটা বিপদে পড়ে পেশোয়ার জালমি।

১৬ রানে পড়ে যায় ২ উইকেট। ১০ রান করেন হারিস এবং ১ রান করেন আইয়ুব। এরপরই ১৩৯ রানের অনবদ্য জুটি গড়েন বাবর আজম এবং টম কোহলার ক্যাডমোর। দলীয় ১৫৫ রানের মাথায় বাবর আজম আউট হন ৬৮ রান করে।

৭টি বাউন্ডারির সঙ্গে ১টি ছক্কার মার মারেন তিনি। এরপর ভানুকা রাজাপাকসে ব্যাট করতে নেমে ৬ বলে ৬ রান করে আউট হন। জিমি নিশাম নেমে ১১ বলে ১৬ রান করে অপরাজিত থাকেন।

১৯.৪ তম ওভারে ৫০ বলে ৯২ রান করে আউট হন টম কোহলার ক্যাডমোর। ৭টি বাউন্ডারির সঙ্গে ৬টি ছক্কার মার মারেন তিনি। এরপর মাঠে নামেন সাকিব। ১ বল খেলে ১ রান করে নটআউট থাকেন তিনি।

জবাব দিতে নেমে শুরুতেই শারজিল খানের উইকেট হারায় করাচি কিংস। ১২ রান করে আউট হন হায়দার আলি। ১৫ বলে ২৩ রান করেন ম্যাথ্যু ওয়েড। কাসিম আকরাম ১০ বলে করেন ৭ রান।

৪৬ রানে ৪ উইকেট পড়ার পর ১৩১ রানের বড় জুটি গড়ে তোলেন শোয়েব মালিক এবং ইমাদ ওয়াসিম। ৩৪ বলে ৫২ রান করে আউট হন শোয়েব মালিক। ৪টি বাউন্ডারির সঙ্গে ২টি চক্কার মার মারেন তিনি।

ইমাদ ওয়াসিম ৪৭ বলে ৭ বাউন্ডারি এবং ৪ ছক্কায় ৮০ রানে অপরাজিত থাকেন। পেশোয়ারের হয়ে ২টি করে উইকেট নেন ওয়াহাব রিয়াজ এবং জিমি নিশাম। ১টি উইকেট নেন সালমান ইরশাদ। সাকিব ৩ ওভার বল করে দেন ৩২ রান। কোনো উইকেট পাননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *