Breaking News

নিজেদের মাঠে জিম্বাবুয়ে বিপজ্জনক দল, জিততে হলে সেরা খেলাটা দিতে হবে: তামিম

নিজেদের মাঠে জিম্বাবুয়ে বিপজ্জনক দল, জিততে হলে সেরা খেলাটা দিতে হবে বললেন তামিম। ক্রিকেটের বাকি দুই ফরম্যাটের চেয়ে ওয়ানডেতে বরাবরই এগিয়ে বাংলাদেশ দল। জিম্বাবুয়ে সফরেও হতাশা মিলেছে টি-টোয়েন্টি সিরিজে। সেই ব্যর্থতার গ্লানি দূর করার সুযোগ এবার ওয়ানডে সিরিজে।

শুক্রবার দুপুর সোয়া ১টায় শুরু হচ্ছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। শুধু নিজের শক্তির জায়গা বলেই নয়, সব দিক বিবেচনা করে ওয়ানডে সিরিজে বাংলাদেশই ফেবারিট। ২০১৩ সালের পর জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডেতে হারেনি বাংলাদেশ।

এ সময় খেলা পাঁচ সিরিজের সবকয়টিতে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করে মোট ১৯টি ম্যাচ জিতেছে টাইগাররা। এছাড়া সিরিজটি ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগের অংশ নয়।

তাই নির্ভার থেকে মন খুলে খেলার সুযোগ থাকছে বাংলাদেশ দলের সামনে। তবে ততটাও নির্ভার হওয়ার সুযোগ দেখছেন না বাংলাদেশ দলের অধিনায়ক তামিম ইকবাল। তার মতে নিজেদের কন্ডিশনে জিম্বাবুয়ে বিপজ্জনক দল।

ম্যাচের আগের সংবাদ সম্মেলনে তামিম বলেছেন, ‘দুই দলের শক্তি বিচার করলে আমরাই এগিয়ে। তবে নির্দিষ্ট দিনে যে ভালো করবে, সে-ই জিতবে। টি-টোয়েন্টিতে তারা আমাদের চেয়ে ভালো খেলেছে বলেই সিরিজ জিতেছে।

এখানেও একই কথা। আমাদের সেরা খেলাটাই খেলতে হবে। নিজেদের কন্ডিশনে জিম্বাবুয়ে বিপজ্জনক দল। প্রক্রিয়া ঠিক রাখার দিনে জোর দিয়ে তিনি আরও বলেন এত দিন ধরে আমরা যেটা সঠিকভাবে করে এসেছি সেটিই করতে হবে।

আর যে জিনিসগুলো ঠিকঠাক করিনি, ভুল করেছি, সেগুলো ঠিক করতে হবে। মোটকথা, প্রক্রিয়াটা যথাযথভাবে অনুসরণ করতে হবে। কঠিন পরিস্থিতিতেও আমরা যেন ভালো করতে পারি।

তামিম যোগ যোগ করেন আমার কাছে মনে হয় দুই-তিনজন বাদে আমরা খুবই তরুণ একটা দল। দু–একটা জায়গা আছে, যেগুলো হয়তো এখনো পাকাপোক্ত হয়নি। সেদিক দিয়ে প্রত্যেক তরুণ খেলোয়াড়েরই জায়গা পাকা করে নেওয়ার সুযোগ আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *