Breaking News

আজ প্রথম ওয়ানডেতে জিম্বাবুয়ের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ: সম্ভাব্য একাদশ

আজ (শুক্রবার) থেকে হারারে স্পোর্টস ক্লাবে শুরু হতে যাওয়া জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজেও নিজেদের আধিপত্য বজায় রাখার লক্ষ্য নিয়ে মাঠে নামছে বাংলাদেশ। এই সফরে সদ্যই জিম্বাবুয়ের কাছে প্রথমবারের মত টি-টোয়েন্টি সিরিজ হারের লজ্জা পায় বাংলাদেশ।

বাংলাদেশ সময় দুপুর ১টা ১৫ মিনিটে শুরু হতে যাওয়া ম্যাচটি টি-স্পোর্টস চ্যানেলে সরাসরি সম্প্রচার করা হবে। টি-টোয়েন্টি ফেভারিট ফরম্যাট নয় বাংলাদেশের। তারপরও আশা করা হয়েছিল টি-টোয়েন্টি সিরিজে জিতবে টাইগাররা।

কিন্তু বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টিতে ২-১ ব্যবধানে প্রথম সিরিজ জয়ের স্বাদ নেয় জিম্বাবুয়ে। সেই সাথে এই ফরম্যাটে কোনো টেস্ট খেলুড়ে দেশের বিপক্ষে প্রথম সিরিজ জয়ের স্বাদ পায় জিম্বাবুয়ে।

এতে দুই দলের পরিসংখ্যানে এগিয়ে রয়েছে বাংলাদেশ। এর আগে বাংলাদেশ-জিম্বাবুয়ে ৭৮ ওয়ানডে ম্যাচে মুখোমুখি হয়। এর মধ্যে বাংলাদেশ ৫০টিতে জয় পায়, অন্যদিকে ২৮টিতে জয় পায় জিম্বাবুয়ে।

দুই দলের সাক্ষাতে দলীয় সর্বোচ্চ বাংলাদেশের ৩২২/৩ রান, ২০২০ সালে সিলেটে। আর জিম্বাবুয়ের সবোচ্চ ৩২৩/৭ রান বুলাওয়ে ২০০৯ সালে। সর্বনিম্ন স্কোর বাংলাদেশের ৯২/১০ রান, নাইরোবি, ১৯৯৭ সালে।

আর জিম্বাবুয়ের ৪৪/১০ রান চট্টগ্রাম, ২০০৯ সালে। ওয়ানডে সিরিজ শুরুর আগের দিন বৃহস্পতিবার আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের অধিনায়ক তামিম ইকবাল বলেন, দুই দলের শক্তির বিচারে আমরাই এগিয়ে আছি।

তবে ক্রিকেটে নির্দিষ্ট দিনে যে ভালো করবে, জিতবে সেই দলই। যদি তাদের হারাতে চাই, নিজেদের সেরা খেলাটাই খেলতে হবে। নিজেদের কন্ডিশনে জিম্বাবুয়ে বিপজ্জনক দল।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, এনামুল হক বিজয়, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদি হাসান, নাসুম আহমেদ,  শরিফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *