Breaking News

টি-টোয়েন্টি এশিয়া কাপের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ, বাংলাদেশের প্রথম ম্যাচ ৩০ আগস্ট

আসন্ন এশিয়া কাপের সূচি প্রকাশ করেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। আগামী ২৭ আগস্ট থেকে শুরু হবে মূল আসরের খেলা। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে উদ্বোধনী দিনে লড়বে আয়োজক দেশ শ্রীলঙ্কা ও আফগানিস্তান।

পরদিন অর্থাৎ ২৮ আগস্ট হবে বহুল প্রতীক্ষিত ভারত-পাকিস্তান লড়াই। এবারের আসরে বাংলাদেশের প্রথম ম্যাচ ৩০ আগস্ট শারজায়, প্রতিপক্ষ আফগানিস্তান।

দুইদিন পর অর্থাৎ ১ সেপ্টেম্বর শ্রীলঙ্কার বিপক্ষে দুবাইয়ে গ্রুপপর্বের শেষ ম্যাচ খেলবে টাইগাররা। টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে থাকায় কুড়ি ওভারের ফরম্যাটেই হবে এবারের এশিয়া কাপ। এশিয়া কাপের মূল পর্ব শুরুর আগে ২২ আগস্ট থেকে হবে বাছাইপর্ব।

যেখানে লড়বে আরব আমিরাত, হংকং, সিঙ্গাপুর ও কুয়েত। এই চার দলের মধ্যে একটি দল পাবে মূল আসরের টিকিট। পরে ছয় দলকে নিয়ে হবে এশিয়া কাপের মূল পর্বের খেলা। টুর্নামেন্টের ‘এ’ গ্রুপে রয়েছে ভারত ও পাকিস্তান, তাদের সঙ্গে যোগ দেবে বাছাইপর্ব পেরিয়ে আসা দল।

আর ‘বি’ গ্রুপে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তানের মধ্যে লড়াই। দুই গ্রুপ থেকে সেরা দুই দলকে নিয়ে সুপার ফোরের লড়াই। সেখান থেকে সেরা দুই দল যাবে ফাইনালে।এবারের এশিয়া কাপের আয়োজক শ্রীলঙ্কা।

তবে তাদের রাজনৈতিক ও অর্থনৈতিক পরিস্থিতি অনুকূলে না থাকায় খেলাগুলো হবে আরব আমিরাতের মাঠে। দুবাই ও শারজায় হবে সব খেলা। বাংলাদেশ সময় রাত ৮টা থেকে শুরু হবে সবগুলো ম্যাচ।

এশিয়া কাপের পূর্ণাঙ্গ সূচি:
তারিখ ও খেলা ভেন্যু: ২৭-০৮-২২ শ্রীলঙ্কা বনাম আফগানিস্তান দুবাই; ২৮-০৮-২২ ভারত বনাম পাকিস্তান দুবাই; ৩০-০৮-২২ বাংলাদেশ বনাম আফগানিস্তান শারজাহ; ৩১-০৮-২২ ভারত বনাম বাছাই চ্যাম্পিয়ন দুবাই; ০১-০৯-২২ শ্রীলঙ্কা বনাম বাংলাদেশ দুবাই;

০২-০৯-২২ পাকিস্তান বনাম বাছাই চ্যাম্পিয়ন শারজাহ।

সুপার ফোর তারিখ খেলা ভেন্যুল: ০৩-০৯-২২ বি১ বনাম বি২ শারজাহ; ০৪-০৯-২২ এ১ বনাম এ২ দুবাই; ০৬-০৯-২২ এ১ বনাম বি১ দুবাই; ০৭-০৯-২২ এ২ বনাম বি২ দুবাই; ০৮-০৯-২২ এ১ বনাম বি২ দুবাই; ০৯-০৯-২২ বি১ বনাম এ২ দুবাই;

ফাইনাল ১১-০৯-২২: সুপার ফোরের সেরা দুই দল খেলা হবে দুবাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *