Breaking News

টি-টোয়েন্টির পরিসংখ্যানে বাবর-রিজওয়ান জুটিই সেরা জুটি

পাকিস্তানের ওপেনিং জুটি নিয়ে গত এশিয়া কাপ থেকেই ব্যাপক সমালোচনা হচ্ছিল। অধিনায়ক বাবর আজম এবং মোহাম্মদ রিজওয়ান রান পাচ্ছিলেন, কিন্তু সমস্যা ছিল তাদের স্ট্রাইক রেট নিয়ে।

গতকাল ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ২০৩ রানের বিধ্বংসী জুটি গড়ে সব বিতর্কে জল ঢেলে দিয়েছেন বাবর-রিজওয়ান। পরিসংখ্যান বলছে, ছেলেদের আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে এই জুটিই সেরা।

ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে বাবর-রিজওয়ান জুটি ১৯২৯ রান সংগ্রহ করেছে। তাদের রান তোলার গড় ঈর্ষণীয়-৫৬.৭৩। সেঞ্চুরি এসেছে ৭টি।

দ্বিতীয় স্থানে আছে পাকিস্তানের চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের দুই ওপেনার রোহিত শর্মা এবং শিখর ধাওয়ান জুটি। তারা দুজনে মিলে ৩৩.৫১ গড়ে সংগ্রহ করেছেন ১৭৪৩ রান।

সেঞ্চুরি এসেছে ৪টি। সেই শিখর ধাওয়ান আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে সুযোগ পাননি। উল্লেখ্য, বাবর-রিজওয়ানের অবিচ্ছিন্ন জুটিতে গতকাল ইংল্যান্ডকে ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে পাকিস্তান।

টি-টোয়েন্টিতে এই প্রথম ১০ উইকেটে হারল ইংল্যান্ড। অন্যদিকে পাকিস্তান দ্বিতীয়বার জিতল ১০ উইকেটে। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে তারা ভারতকে ১০ উইকেটে হারিয়ে ইতিহাস গড়েছিল।

সেটাই ছিল যে কোনো ফরম্যাটের বিশ্বকাপে ভারতের বিপক্ষে পাকিস্তানের প্রথম জয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *