Breaking News

টি-টোয়েন্টিতে বাংলাদেশের ব্যাটিং ক্ষুধা মেটাতে পারবে নবাগত ‘জাকির’

ক্রিকেটের যে ফরম্যাটে বাংলাদেশ খুবই দুর্বল, নেই কোনো হার্ডহিটার; সেই টি-টোয়েন্টিতেই আগ্রাসী ব্যাটিংয়ে নজর কাড়ছেন জাকির হাসান। গতকাল ফরচুন বরিশালের ১৯৪ রান তাড়া করতে নেমে তিনি খেলেছেন ১৮ বলে ৪৩ রানের টর্নেডো ইনিংস।

হাঁকিয়েছেন ৪টি বাউন্ডারি আর ৩টি ওভার বাউন্ডারি। তার গড়ে দেওয়া ভিতের ওপর দারুণ ফিনিশিংয়ে এক ওভার হাতে রেখেই সিলেট স্ট্রাইকার্সকে জিতিয়ে দেন মুশফিকুর রহিম ও থিসারা পেরেরা।

গত ডিসেম্বরে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরেছিলেন ২০১৮ সালে অভিষিক্ত জাকির। এবার কি তিনি টি-টোয়েন্টিতেও ফিরবেন? সিলেটের বোলিং কোচ নাজমুল হোসেন কিন্তু আরো বড় স্বপ্ন দেখেন জাকিরকে নিয়ে।

আজ রবিবার মিরপুরে ঐচ্ছিক অনুশীলন শেষে নাজমুল বলেন, ‘অবশ্যই (জাকির (টি-টোয়েন্টিতে বড় সম্পদ হবে। আমার খেলোয়াড়ি জীবন লম্বা, অনেক দিন ঘরোয়া ক্রিকেট খেলেছি, রান তাড়ার ম্যাচে জাকিরের মতো এমন ইনিংস খুবই কম দেখেছি।’

নাজমুল আরো বলেন, ‘জাকিরের ইনিংসটাই আমাদের খেলার মোমেন্টাম বদলে দিয়েছে। এটি ধরে রাখতে পারলে টি-টোয়েন্টিতেও বাংলাদেশের জন্য বড় সম্পদ হতে পারে জাকির। আমি ওকে দুই-তিন বছর ধরেই দেখছি সিলেট বিভাগের হয়ে।

ও নিজের ব্যাটিং নিয়ে সব সময়ই চিন্তা করে। আমি আলাদা করে ওর সঙ্গে কথা বলে পরিকল্পনা জিজ্ঞেস করেছি। ও বলেছে, ক্রিকেটার হিসেবে তিন সংস্করণেই খেলে যেতে চায়। সেভাবেই নিজেকে তৈরি করছে।

জাতীয় দলে মাত্র একটি টি-টোয়েন্টি খেলে বাদ পড়া জাকির গত কয়েক বছর ঘরোয়া ক্রিকেটে রানের ফুলঝুরি ছুটিয়েছেন। পুরস্কার হিসেবে ডাক পান ভারতের বিপক্ষে টেস্ট দলে।

চট্টগ্রামে অভিষেক ম্যাচেই সোয়া পাঁচ ঘণ্টা ব্যাট করে রেকর্ড গড়া সেঞ্চুরিতে নিজের আগমনী বার্তা দেন। মিরপুরেও পঞ্চাশোর্ধ ইনিংস খেলেন তিন ঘণ্টা ব্যাট করে। জাকিরের জন্য এই সিরিজটা গুরুত্বপূর্ণ বলে মনে করেন নাজমুল

‘ভারতের বিপক্ষে সিরিজটা ওর জন্য গুরুত্বপূর্ণ ছিল। সেখানে ভালো করায় ওর মধ্যে এখন অনেক আত্মবিশ্বাস কাজ করছে। আমি মনে করি, এই আত্মবিশ্বাসের কারণেই ভালো খেলাটা সহজ হচ্ছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *