Breaking News

বিশ্বকাপের ফাইনালের চেয়েও দ্বিগুণ দর্শক বেশি দেখেছে আল নাসেরে রোনালদোর অভিষেক!

কাতার বিশ্বকাপের ফাইনাল কত মানুষ দেখেছে সারা বিশ্বে? লিওনেল মেসির বিশ্বজয়ের মুহূর্ত যত মানুষ দেখেছে, তার চেয়েও বেশি, তথা দ্বিগুন বেশি দর্শক দেখেছে সৌদি ক্লাব আল নাসরে ক্রিশ্চিয়ানো রোনালদোর অভিষেক অনুষ্ঠান।

হতে পারে লিওনেল মেসি বিশ্বকাপ জিতেছেন। হতে পারে তিনি বিশ্বকাপের সেরা ফুটবলারের পুরস্কারও পেয়েছেন; কিন্তু জনপ্রিয়তায় তাকে বরাবরর মতোই টেক্কা দিচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

মেসির বিশ্বকাপ ফাইনাল টেলিভিশনে যত সংখ্যক দর্শক দেখেছেন তার দ্বিগুণ বেশি দর্শক দেখেছেন সৌদি আরবের ক্লাব আল নাসেরের হয়ে সিআর সেভেনের অভিষেক। স্প্যানিশ সংবাদমাধ্য মার্কা জানিয়েছে,

‘ফ্রান্স ও আর্জেন্টিনার মধ্যে বিশ্বকাপের ফাইনাল পুরো বিশ্বে ১৫০ কোটি মানুষ দেখেছেন। অন্যদিকে আল নাসেরের হয়ে রোনালদোর অভিষেক দেখেছেন ৩০০ কোটি মানুষ। তবে রোনালদোর আত্মপ্রকাশ বিশ্বজুড়ে ৪০টি চ্যানেলে দেখানো হয়েছে।

ফুটবল বিশ্বকাপের ফাইনাল সেখানে দেখানো হয়েছে ১৮টি চ্যানেলে। মেসিদের ফাইনাল যদি ৪০টি চ্যানেলে দেখানো হত তা হলে তার দর্শকসংখ্যা আরও বেশি হত।

ফুটবল বিশ্বকাপ শুরু হওয়ার আগে এক বিজ্ঞাপনে দাবার বোর্ডে মনোনিবেশ করতে দেখা গিয়েছিল মেসি ও রোনালদোকে। সেই ছবি থেকেও বেশি রোজগার হয়েছে রোনালদোর। বিজ্ঞাপনের জন্য তিনি নিয়েছিলেন ২ মিলিয়ন ডলার,

যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ২০ কোটি টাকা। অন্যদিকে ওই একই বিজ্ঞাপনের জন্য মেসি নিয়েছিলেন ১.৭ মিলিয়ন ডলার, যা বাংলাদেশি টাকায় প্রায় ১৭ কোটি। দু’জনেই নিজেদের ইনস্টাগ্রামে সেই ছবি প্রকাশ করেছিলেন।

সেখানেও মেসিকে টেক্কা দিয়েছেন রোনালদো। মেসির প্রোফাইলে ৩ কোটি ২০ লক্ষ ভক্ত সেই ছবি পছন্দ করেছেন। অন্য দিকে রোনালদোর প্রোফাইলে সেই ছবি পছন্দ করেছেন ৪ কোটি ২০ লক্ষ ভক্ত।

তবে মাঠের লড়াইয়ে রোনালদোকে পিছনে ফেলে দিয়েছেন মেসি। বিশ্বকাপ জিতেছেন তিনি। অন্যদিকে আরও একবার ব্যর্থ হয়ে মাঠ ছাড়তে হয়েছে রোনালদোকে। বিশ্বকাপের পরে সমাজমাধ্যমের লড়াইয়েও পর্তুগিজ প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে দিয়েছেন আর্জেন্টাইন তারকা।

বিশ্বকাপ শুরুর আগে রোনালদোর একটি ইনস্টাগ্রাম পোস্ট সবচেয়ে বেশি লাইক ও শেয়ার হয়েছিল। বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়ে মেসি যে ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেন, তা ছাপিয়ে যায় রোনালদোর ছবিকেও।

ফ্রান্সকে বিশ্বকাপ ফাইনালে হারিয়েই ইনস্টায় নিজের একটি ছবি পোস্ট করেছিলেন লিয়োনেল মেসি। সেই ছবিতে লাইক পড়েছে সাড়ে ৫ কোটিরও বেশি। এই ছবিটি কোনও ক্রীড়াবিদের পোস্ট করা ছবি, যাতে সর্বাধিক লাইক পড়েছে।

এর আগে এই রেকর্ড ছিল পর্তুগিজ মহাতারকার দখলে। বিশ্বকাপে শেষে নিজের ক্লাব প্যারিস সেন্ট জার্মেইয়ের হয়ে খেলতে যান মেসি। ক্লাবে তাকে গার্ড অফ অনার দেওয়া হয়েছে।

অন্যদিকে ইউরোপের ফুটবল দুনিয়া থেকে ধীরে সরে গিয়েছেন রোনালদো। সৌদি আরবের ক্লাব আল নাসেরে সই করেছেন তিনি। কিন্তু এখনও সেই ক্লাবের হয়ে মাঠে নামা হয়নি রোনাল্ডোর। দু’ম্যাচ নির্বাসনের শাস্তি রয়েছে তার। সেই শাস্তি কাটাচ্ছেন সিআর সেভেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *