Breaking News

জিম্বাবুয়েকে হারিয়ে ঐতিহাসিক সিরিজ জয় নামিবিয়ার

বর্তমানে ক্রিকেটের উদীয়মান শক্তি নামিবিয়া। ইতোমধ্যে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপেও অংশগ্রহণ করেছে তারা। তবে কখনো আইসিসির পুর্ণ সদস্য কোনো দলের বিপক্ষে সিরিজ জিততে পারেনি তারা।

এবার সেই অসাধ্যকেই সাধন করে ইতিহাস গড়েছে জেরার্ড এরাসমাসের দল। আইসিসির পূর্ণ সদস্য কোনো দলের বিপক্ষে ঐতিহাসিক টি-টোয়েন্টি সিরিজ জয়ের কীর্তি গড়লো নামিবিয়া।

মঙ্গলবার পাঁচ ম্যাচ সিরিজের শেষ টি-টোয়েন্টিতে জিম্বাবুয়েকে ৩২ রানে হারিয়েছে এই ইতিহাস গড়েছে আইসিসির সহযোগী দেশটি। সিরিজ জিতেছে ৩-২ ব্যবধানে।

বুলাওয়েতে ‘অঘোষিত ফাইনালে’ ১২৭ রান করেও জয় তুলে নিয়েছে নামিবিয়া। জিম্বাবুয়েকে তারা অলআউট করে মাত্র ৯৫ রানে। টি-টোয়েন্টিতে এটি তাদের দ্বিতীয় সর্বনিম্ন দলীয় সংগ্রহ।

টস হেরে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১২৭ রানের সংগ্রহ দাঁড় করায় নামিবিয়া। দলকে এতটুকু পর্যন্ত নিয়ে যাওয়ার পুরো কৃতিত্বই ওপেনার ক্রেইগ উইলিয়ামসের (৩৯ বলে ৪৮)।

বাকিদের কেউ বিশের ঘরও ছুঁতে পারেননি। জিম্বাবুয়ের পক্ষে দুটি করে উইকেট নেন লুক জঙ্গউই, ওয়েসলে মাদভেরে আর সিকান্দার রাজা।

জবাবে ওপেনিংয়ে ২৩ রানের জুটি এলেও এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে জিম্বাবুয়ে। ইনিংসের পাঁচ বল বাকি থাকতে তারা অলআউট হয় ৯৫ রানে। দলের পক্ষে সর্বোচ্চ ২৮ রান করেন টনি মুঙ্গুয়া।

নামিবিয়ার জ্যান ফ্রাইলিংক আর গেরহার্ড ইরাসমাস নেন দুটি করে উইকেট।বাকি বোলারদের মধ্যে কেউ উইকেটবিহীন থাকেননি। প্রত্যেককে একটি করে উইকেট ঝুলিতে পুরেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *