Breaking News

দুই ওপেনারের ব্যাটিং তাণ্ডবে অস্ট্রেলিয়াকে ২০৯ রানের পাহাড় সমান লক্ষ দিলো ইংল্যান্ড

দুই ওপেনারের ব্যাটিং তাণ্ডবে অস্ট্রেলিয়াকে ২০৯ রানের পাহাড় সমান লক্ষ বেধে দিলো ইংল্যান্ড। ওপেনিং একটা দলের বড় শক্তি। যে দলের ওপেনিং জুটি যত দৃঢ়, সে দলের ম্যাচ জেতার সম্ভাবনা তত বেশি। বিশ্বের প্রায় সব ভালো দলেই ওপেনাররা সফল।

দুই ওপেনার ভালো করলে বাকিদের ওপর আর চাপ থাকে না, সেটিই দেখালেন জস বাটলার আর অ্যালেক্স হেলস। তারা দুজন বিধ্বংসী ব্যাটিং করলেন,

বাকিরা বলার মতো রান না পেলেও দল ইংল্যান্ড পেয়ে গেলো ৬ উইকেটে ২০৮ রানের বিশাল সংগ্রহ। পার্থে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বাটলার-হেলসের ফিফটিতে ভর করে এমন পুঁজি পেয়েছে ইংল্যান্ড।

জিততে হলে অস্ট্রেলিয়াকে তাড়া করতে হবে ২০৯ রানের কঠিন লক্ষ্য। টস জিতে ইংল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠানোই কাল হয়েছে অস্ট্রেলিয়ার। বাটলার আর হেলস ৬৮ বল খেলেই তুলে দেন ১৩২ রান।

বিধ্বংসী এই ওপেনিং জুটিটি অবশেষে ভাঙে বাটলার আউট হলে। ইংলিশ এই উইকেটরক্ষক ব্যাটার ৩২ বল খেলে ৮ চার আর ৪ ছক্কায় করেন ৬৮ রান।

আরেক ওপেনার অ্যালেক্স হেলস ৫১ বলে খেলেন ৮৪ রানের ইনিংস। যে ইনিংসটিতে ছিল ১২টি চারের সঙ্গে ৩টি ছক্কার মার। ফলে বেন স্টোকস (৯), হ্যারি ব্রুকস (১২), মঈন আলিরা (১০) বড় রান করতে না পারলেও ইংল্যান্ড ঠিকই বড় পুঁজি পেয়ে গেছে।

অস্ট্রেলিয়ার বোলারদের মধ্যে সবচেয়ে সফল নাথান এলিস। রানবন্যার ইনিংসে ৪ ওভারে মাত্র ২০ রান দিয়ে ৩টি উইকেট নেন এই পেসার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *