Breaking News

জাতীয় লিগে প্রথম অনবদ্য এক সেঞ্চুরি হাঁকালেন ‘মুশফিক’

সবুজ ঘাসযুক্ত উইকেট আর অনভ্যস্ত ডিউক বলে এবারের জাতীয় লিগে বোলাররাই কলকাঠি নাড়ছেন। ব্যাটারদের চেয়ে তুলনামূলকভাবে বোলারদের প্রভাবই বেশি।

তামিম ইকবাল, মুমিনুল হক, মাহমুদুল হাসান জয়, সাইফ হাসানরা ব্যাট হাতে সুবিধা করতে পারেননি। কিন্তু এর মধ্যে প্রথম খেলতে নেমেই সেঞ্চুরি উপহার দিলেন মুশফিকুর রহিম।

এবারের রান খরায় ভোগা ও বোলারদের আধিপত্যে ভরা জাতীয় লিগে প্রথম ম্যাচ খেলতে নেমে সেঞ্চুরি করে যেন মুশফিক জানান, কেন তিনি বাকিদের চেয়ে এগিয়ে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ঢাকা মেট্রোর বিপক্ষে দ্বিতীয় টায়ারের ম্যাচে মুশফিকের সেঞ্চুরিতে আজ (মঙ্গলবার) দ্বিতীয় দিন শেষে ১৯৯ রানের লিড নিয়েছে রাজশাহী।

প্রথম ইনিংসে ঢাকা মেট্রোর করা ১৩৪ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে রাজশাহীর সংগ্রহ ৬ উইকেটে ৩৩৪। মুশফিকুর রহিম পাঁচ নম্বরে ব্যাটিংয়ে নেমে ১০৮ রানে অপরাজিত।

২৪৪ বলে ৬ বাউন্ডারিতে এ ইনিংসটি সাজিয়েছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক। তার আগে গতকাল প্রথম দিনের দুই অপরাজিত ব্যাটার জুনায়েদ সিদ্দিকী ও তৌহিদ হৃদয় যথাক্রমে ৫৩ ও ৩৬ রানে আউট হয়েছেন।

এরপর হাল ধরেন মুশফিক। একপ্রান্ত আগলে রাখার পাশাপাশি সেঞ্চুরিও তুলে নেন টেকনিক ও টেম্পারমেন্টে দেশসেরা উইলোবাজ। মুশফিককে সঙ্গ দিয়েছেন আরও দুজন। প্রথমজন প্রীতম কুমার।

৫১ রানের কার্যকর ইনিংস উপহার দিয়ে পঞ্চম উইকেটে মুশফিকের সঙ্গে ১০৭ রানের জুটি গড়েন প্রীতম। এরপর মুশফিক আর অভিজ্ঞ ফরহাদ রেজা মিলে সপ্তম উইকেটে ১০৫ রানের অবিচ্ছিন্ন জুটি

গড়ে রাজশাহীকে বড়সড় লিড এনে দেন। ফরহাদ রেজা অপরাজিত আছেন ৫৮ রানে (১০৩ বলে)।

ঢাকা মেট্রো প্রথম ইনিংস: ৫৫.৩ ওভারে ১৩৪/১০ (নাইম শেখ ১০, শামসুর রহমান শুভ ৬, মার্শাল আইয়ুব ১১, শরিফুল্লাহ ২২, আবু হায়দার ৪৭ , রাকিবুল ২৩; শফিকুল ২/২২, নাহিদ রানা ৩/৩৬, ফরহাদ রেজা ৩/২০, তাইজুল ইসলাম ২/৫১)

রাজশাহী প্রথম ইনিংস: ১২০ ওভারে ৩৩৩/৬ (জুনায়েদ সিদ্দিকী ৫৩, তৌহিদ হৃদয় ৩৬ , মুশফিককুর রহিম ১০৮*, প্রীতম কুমার ৫১, ফরহাদ রেজা ৫৮*; আসাদুল্লাহ গালিব ২/৫৮)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *