Breaking News

চণ্ডিকা হাথুরুসিংহার সঙ্গে রাসেল ডমিঙ্গোর পার্থক্য কোথায়?

আসলেই চণ্ডিকা হাথুরুসিংহার সঙ্গে রাসেল ডমিঙ্গোর পার্থক্য কোথায়? এমন প্রশ্নের জবাব কি?। বাংলাদেশ ক্রিকেটে বেশ আলোচিত ব্যক্তি হিসেবে পরিচিতি পান চন্ডিকা হাথুরুসিংহে। বেশ কড়া হেডমাস্টার তিনি! তার কোচিং আমলে মাঠে বা ড্রেসিংরুমে, ক্রিকেটাররা বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি করার সুযোগ পেতেন না।

সবকিছুর জবাবদিহি করতে হতো এই শ্রীলঙ্কান কোচের কাছে। অন্যদিকে, রাসেল ডমিঙ্গোর কোচিং আমলে চিত্রটা অনেকটাই ভিন্ন। সাফল্য কিছুটা এলেও ব্যর্থতার পাল্লাটাও কম ভারি নয়।

সঙ্গে মাঠ ও মাঠের বাইরের অক্রিকেটীয় কথাবার্তার উত্তাপ তো আছেই। হাথুরুসিংহের সঙ্গে ডমিঙ্গোর কোচিং আমলের এমন পার্থক্য কেন।

জানতে চাইলে এর ব্যাখ্যা দিয়েছেন বোর্ডের ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস। সোমবার মিরপুরে সংবাদ মাধ্যমের করা এক প্রশ্নের জবাবে জালাল বলছিলেন সাপোর্ট স্টাফ যারা আছে তারা খুবই ডেডিকেটেড।

আপনি যেটা বললেন, হয়তো তাদের কোচিং করানোর ধরন আলাদা। কেউ একটু আক্রমণাত্মক হয়, কেউ আক্রমণাত্মক হয় না। হাতুরুর কোচিংটা ছিল একটু আক্রমণাত্মক যেটা আমাদের দরকার।

সঙ্গে যোগ করেন জালাল আমাদের যে সাপোর্ট স্টাফ প্রধান কোচ, ব্যাটিং কোচ- তারা খুবই জ্ঞানী কোচ কিন্তু তেমন আক্রমণাত্মক না, যেটা আমরা চাই। আক্রমণাত্মক হলে আমাদের খেলোয়াড়দের যেন সেভাবে অনুপ্রেরণা দিতে পারে।

তোমাকে মাঠের মাঝে আক্রমণাত্মক মানসিকতা থাকতে হবে। খেলাটাকে ওইভাবে নিতে হবে। সেই দিক থেকে মনে হয় সে (ডমিঙ্গো) তেমন আক্রমণাত্মক না। এখানেই হয়তো পার্থক্যটা।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *