Breaking News

গোল্ডেন ডাক মেরেও ৫৭ লাখ টাকা পাচ্ছেন ‘ডেভিড ওয়ার্নার’

ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে তিন সংস্করণেই চুক্তিবদ্ধ ক্রিকেটারদের বিগ ব্যাশ লিগে খেলার খুব একটা সুযোগ হয় না। ডেভিড ওয়ার্নার চুক্তিবদ্ধ সেই ক্রিকেটারদেরই একজন। তবে এবার নিজেদের মাঠে অস্ট্রেলিয়ার আন্তর্জাতিক ক্রিকেট

মৌসুম কিছুটা তাড়াতাড়ি শেষ হওয়ায় পাক্কা ১০ বছর পর বিগ ব্যাশে ফিরেছেন ওয়ার্নার। দেশটির শীর্ষ ঘরোয়া টি-টোয়েন্টি আসরে তারকা ওপেনারকে নিয়েছে তার পুরনো ফ্র্যাঞ্চাইজি সিডনি থান্ডার।

পাঁচ ম্যাচের চুক্তিতে ৩৬ বছর বয়সি ব্যাটসম্যান পাচ্ছেন প্রায় দুই কোটি ৮৯ লাখ টাকা। মানে প্রতি ম্যাচে ৫৭ লাখ টাকার বেশি। ইর্ষণীয় অঙ্কের পারিশ্রমিক পেলেও বিগ ব্যাশে প্রত্যাবর্তনটা ঠিক রাঙাতে পারেননি ওয়ার্নার।

শুক্রবার নিজের প্রথম ম্যাচে করেছেন ১৯ রান। আর রোববার তো রানই করতে পারেননি। রাইলি মেরেডিথের দুর্দান্ত ইনসুইংগিং ইয়র্কারে ফিরেছেন শূন্য রানে। একে তো ব্যাট হাতে অবদান রাখতে পারেননি,

তার ওপর প্রতিপক্ষ হোবার্ট হারিকেনসের অধিনায়ক ও জাতীয় দলের সতীর্থ ম্যাথু ওয়েডের সঙ্গে ওয়ার্নার জড়িয়েছেন তর্কে। একপর্যায়ে ওয়েডকে ধাক্কাও দিয়েছেন ওয়ার্নার।

ভিডিওতে দেখা গেছে, থান্ডার অধিনায়ক ক্রিস গ্রিনের সঙ্গে উত্তপ্ত বাক্যবিনিময় চলছিল ওয়েডের। এ সময় ওয়ার্নার এসে ওয়েডকে সজোরে ধাক্কা দেন। পরে পরিস্থিতি সামাল দেন টিম ডেভিড।

ডেভিডের ৪১ বলে ৭৬ রানের ঝড়ো ইনিংসে ম্যাচ জেতে হারিকেনস। জাতীয় দলের অভিজ্ঞ ও প্রতিষ্ঠিত দুই ক্রিকেটারের এমন অনাকাঙ্ক্ষিত কর্মকাণ্ডে অস্ট্রেলিয়ার ক্রিকেটে বইছে সমালোচনার ঝড়।

বিগ ব্যাশের সম্প্রচারকারী চ্যানেল ফক্স ক্রিকেটের ধারাভাষ্যকার কেরি ও’ কিফ পুরো ঘটনাকে ‘বেমানান, অনভিপ্রেত’ হিসেবে বর্ণনা করেছেন। ওয়েডকে ওয়ার্নার ধাক্কা দেওয়ার পর ও’ কিফ বলতে থাকেন, ‘দুজনের বন্ধুত্বের ইতিহাস আছে।

এ ঘটনা খেলার জন্য বেমানান। এভাবে কাউকে ধাক্কা মারা উচিত হয়নি। হয়তো ওরা মজা করছিল। তবে ভাবভঙ্গি দেখে তা মনে হয়নি। ম্যাচশেষে ওয়ার্নার যদিও বিতর্ক এড়াতে চেয়েছেন।

বলেছেন, ‘আমরা জানি, ওয়েডি (ম্যাথু ওয়েড) খেলা চলাকালে খুব প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এবং কিছুটা উচ্ছৃঙ্খল হয়ে ওঠে। গ্রিন ওকে তাতিয়ে দিচ্ছিল। পরিস্থিতি সামাল দেওয়ার জন্যই ওখানে গিয়েছিলাম।

কারণ ওরা একে অন্যের দিকে তেড়ে যাচ্ছিল। মাঠের আম্পায়ার স্যাম নোগাইস্কি ও নাথান জনস্টন অবশ্য এখনো ম্যাচ রেফারি সাইমন ফ্রাইয়ের কাছে অভিযোগ করেননি। তারা অভিযোগ আনলে ওয়ার্নার–ওয়েড–গ্রিনের দোষী সাব্যস্ত হওয়ার সম্ভাবনাই বেশি।

সে ক্ষেত্রে ম্যাচ ফির বড় অংশ কাটা যেতে পারে তাদের। তবে জরিমানা না হলে পুরো ৫৭ লাখ টাকাই পাবেন ওয়ার্নার। এক দশক পর বিগ ব্যাশে ফেরা ওয়ার্নারের বিশাল আয়ের একটি হিসাব দেখিয়েছে অস্ট্রেলিয়ার শীর্ষ দৈনিক সিডনি মর্নিং হেরাল্ড।

তাদের হিসাবে, ওয়ার্নার এখন পর্যন্ত যে দুটি ম্যাচ খেলেছেন, তাতে প্রতি রানের বিনিমিয়ে পাচ্ছেন ৬ লাখ ১০ হাজার টাকা। শুক্রবার ১৯ রান করেছিলেন ওয়ার্নার, ব্যাটিং করেছেন ৩৭ মিনিট।

রোববার শূন্য রানে আউট হয়েছেন, ক্রিজে ছিলেন ৩ মিনিট। এর ফলে দেখা যাচ্ছে, উইকেটে প্রতি মিনিট টিকে থাকার বিনিময়ে ওয়ার্নার পাচ্ছেন ২ লাখ ৮৯ হাজার টাকা, ঘণ্টায় ১ কোটি ৭৩ লাখ টাকা।

ডাক মারার পর জাতীয় দলের সতীর্থকে ধাক্কা দেওয়া—তবু ব্যাংক ব্যালেন্সে ঢুকে যাচ্ছে কারি কারি টাকা। ওয়ার্নারের সঙ্গে এখন যে কেউ কপাল ঘষতে চাইবেন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *