Breaking News

কোহলির অটোগ্রাফ নেওয়া ব্যাট কোটি টাকাতেও বিক্রি করবেন না পাকিস্তানি এই ভক্ত

সাম্প্রতি এশিয়া কাপে বিধ্বংসী সেঞ্চুরি দিয়ে পুরনো ছন্দে ফিরেছেন বিরাট কোহলি। গতকাল এশিয়া কাপের মঞ্চে কোহলির ওই রুদ্ররূপ দেখে উল্লাসিত হয়েছেন বিশ্বের কোটি কোটি ক্রিকেটপ্রেমী। তার মাঝে পাকিস্তানিরাও আছেন।

ভারত-পাকিস্তানের যতই শত্রুতা থাক, দুই দেশের ক্রিকেটাঙ্গনে বেজায় মিল। তাই বহু চেষ্টা করে কাল কোহলির অটোগ্রাফ নিয়েছেন তার এক পাকিস্তানি ভক্ত। সাথে সাথে বিক্রির প্রস্তাবও পেয়েছিলেন। কিন্তু সেই মহামূল্য জিনিস কি আর হাতছাড়া করেন সেই পাকিস্তানি ক্রিকেটপ্রেমী?

গত ৯ বছর ধরে পাকিস্তানের ওই ক্রিকেটপ্রেমী বিভিন্ন ক্রিকেটারদের অটোগ্রাফ সংগ্রহ করছেন। একটি ব্যাটে তিনি সেইসব ক্রিকেটারদের অটোগ্রাফ নেন। সেই তালিকায় আছেন ইমরান খান, শাহিদ আফ্রিদি, বীরেন্দ্র শেবাগ, যুবরাজ সিংদের মতো মহাতারকারা।

বৃহস্পতিবার ম্যাচের পর একটি ব্যাটে কোহলির অটোগ্রাফ নিয়েছেন তিনি। জানিয়েছেন কোটি টাকা দিলেও কোহলির অটোগ্রাফ করা ব্যাট বিক্রি করবেন না। আজীবন নিজের কাছেই রেখে দেবেন ব্যাটটি।

এক সাংবাদিক তাকে প্রশ্ন করেন কোহলির ব্যাট নিয়ে কী করবেন? উত্তরে পাকিস্তানি ক্রিকেটপ্রেমী বলেছেন, ‘আমার হাতের এই ব্যাটটায় কোহলি ভাই অটোগ্রাফ দিয়েছেন। বলতে পারেন উনি আমাকে এটা উপহার দিয়েছেন।

এতদিন পর সেঞ্চুরি করলেন। তারপর আমাকে ব্যাটে অটোগ্রাফ দিলেন। ভারত এখন আর আমিরাতে খেলবে না। এবারের মতো শেষ ম্যাচ ছিল বিরাট ভাইয়ের। তাই নিজেকে ভীষণ ভাগ্যবান মনে হচ্ছে।

আমি বিরাট ভাইকে শুধু একটা অনুরোধ করেছিলাম। হাসিমুখে তিনি আমার অনুরোধ রেখেছেন।  তাকে প্রশ্ন করা হয়, কোনোদিন এই ব্যাটটা কি আপনি বিক্রি করবেন? উত্তরে সেই পাকিস্তানি ক্রিকেটপ্রেমী বলেন, ‘অটোগ্রাফ নেওয়ার সময় পাশেই একজন দাঁড়িয়ে ছিলেন।

আমি তাকে চিনি না। কোহলি ভাই অটোগ্রাফ করে দেওয়ার পরই ব্যাটটা উনি কিনতে চেয়েছিলেন। ৫ হাজার দিরহাম (বাংলাদেশি মুদ্রায় প্রায় সোয়া লাখ টাকা) পর্যন্ত দিতে রাজি ছিলেন তিনি।

কিন্তু এই ব্যাটটা আমি বিক্রি করতে পারব না। কেউ যদি পাঁচ লাখ দিরহামও (১ কোটি টাকারও বেশি) দেয়, তাহলেও আমি এই ব্যাট বিক্রি করব না। গত ৮-৯ বছর ধরে অনেকের অটোগ্রাফ নিয়েছি, কিন্তু এটাই আমার সেরা সংগ্রহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *