Breaking News

কে হতে যাচ্ছেন এশিয়া কাপে ওপেনার মুশফিক-মিরাজ না অন্য কেউ? সিদ্ধান্ত সাকিবের

এশিয়া কাপ শুরুর আগে গুঞ্জন, মিডলঅর্ডার থেকে মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, শেখ মেহেদি হাসান বা মেহেদি হাসান মিরাজের কেউ হয়তো ইনিংস সূচনা করবেন। ক্রিকেটীয় পরিভাষায় তাদের কেউ একজন হয়তো মেকশিফট ওপেনার হবেন।

শেরে বাংলায় মুশফিক-সাকিবদের ঐচ্ছিক অনুশীলন দেখেও মনে হচ্ছে মুশফিকুর রহিমকেই হয়তো বিকল্প ওপেনার হিসেবে ভাবা হচ্ছে। মুশফিক সেভাবে নিজেকে তৈরির চেষ্টাও করছেন।

এশিয়া কাপের আগে টিম বাংলাদেশের সম্ভাব্য ওপেনারের বিষয়টিই ক্রিকেট পাড়ার সবচেয়ে আলোচিত ইস্যু। বৃহস্পতিবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন অধিনায়ক সাকিব আল হাসানের সঙ্গে সরাসরি মাঠের ভেতরে গিয়েই কথা বললেন।

বিসিবি প্রধান জানালেন, অধিনায়ক সাকিবের সঙ্গে এশিয়া কাপ নিয়ে অনেক খোলামেলা কথাই বলেছেন। সেখানে ওপেনিং অপশন হিসেবে মুশফিককে নিয়ে কী কথা হয়েছে? তা জানতে চাওয়া হলে পাপন অনেক কথার ভিড়ে শুরুতেই জানিয়ে দিলেন।

এ মুহূর্তে ওপেনার হিসেবে তার প্রথম পছন্দ হলেন এনামুল হক বিজয়। তার মতে বাংলাদেশের সেরা ওপেনিং জুটি হলো তামিম ইকবাল ও লিটন দাস। দুজনের কেউই এশিয়া কাপে নেই। তাই তিনি ও দল এখন তাকিয়ে এনামুল বিজয়ের দিকে।

কথাবার্তায় পরিস্কার বিসিবি সভাপতি এখন বিজয়কে নিয়ে আশাবাদী। বিসিবি প্রধানের ভাষায়, ‘আমাদের এখন বিজয় আছে। আমাদের কপাল ভালো, বিজয়কে কয়েক মাস আগেই অন্তর্ভুক্ত করা হয়েছে।

আমরা আরও কয়েকজনকে চেষ্টা করেছি। মুনিম শাহরিয়ারকে দিয়ে কয়েকটি ম্যাট দেখেছি, একটা ম্যাচ চেষ্টা করেছি (পারভেজ হোসেন) ইমনকে দিয়ে। এক-দুইটা ম্যাচ যথেষ্ট নয়। তাদেরকে সময় দিতে হবে।

তবে কি মুশফিকই ওপেনিং করবেন? বিসিবি সভাপতির জবাব, ‘অনেক জায়গায় যেরকম বলা হচ্ছে জিনিসটা আসলে তা না। কথা হচ্ছে আমাদের ওপেনিংয়ে তামিম নেই, লিটন নেই। তাই এখানে একটা বড় গ্যাপ রয়েছে।

ইমন আসতে পারে, ইমন যদি না আসে কে আসবে? শেখ মেহেদি ঘরোয়াতে ওপেন করতো, মেহেদি মিরাজও ওপেন করতো। তো অপশন আছে, মুশফিকও আছে। পুরোটাই নির্ভর করবে পরিস্থিতির উপর। পাপন আরও ব্যাখ্যা দিয়ে বলেন প্রথম হচ্ছে কোথায় খেলা হচ্ছে, কাদের বিপক্ষে খেলা হচ্ছে।

প্রতিপক্ষরা কেমন প্রভাব ফেলতে পারে কারা বল করতে পারে- এটা মাথায় রেখে ওই ধরনের কন্ডিশনে কে ভালো ফেস করতে পারবে, কে প্রথম ৬ ওভারে সুবিধা নিতে পারবে- এটা নিয়ে জাস্ট আলাপ আলোচনা হচ্ছে। এশিয়া কাপের উদ্বোধনী জুটি নিয়ে নাজমুল হাসান পাপনের শেষ কথা আসল সিদ্ধান্ত নেবে অধিনায়ক।

এমন হতে পারে এখন ক্যাপ্টেনও তো ওপেন করতে পারে। যদি সে বলে আমি ওপেন করবো। তখন আমাদের কোনো কিছু কি বলার থাকবে? ও (সাকিব) যদি আত্মবিশ্বাসী থাকে যে আমি ওপেন করবো তাহলে তো কিছু বলার নাই। এগুলো হলো অপশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *