Breaking News

ইংল্যান্ডের বিপক্ষে ফলোঅনে পড়েও নাটকীয় ভাবে ১ রানে জয় পেলো নিউজিল্যান্ড

ওয়েলিংটনের বেসিন রিজার্ভে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে নাটকীয় জয় পেয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড। ফলোঅনে পড়েও ১ রানের জয় ছিনিয়ে নিলো কিউইরা।

প্রথম ইনিংসে ইংল্যান্ডের ৪৩৫ রানের জবাবে ২০৯ গুটিয়ে গিয়ে ফলোঅনে পড়েছিল কিউইরা। ২২৬ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে শুরু করলেও ইংলিশদের সামনে ২৫৮ রানের চ্যালেঞ্জিং টার্গেট ছুড়ে দেয় নিউজিল্যান্ড।

রান তাড়া করতে নেমে টেস্টের পঞ্চম ও শেষদিনে ২৫৬ রানে অলআউট হয় ইংল্যান্ড। ১ উইকেটে ৪৮ রান নিয়ে আজ পঞ্চম দিনের খেলা শুরু করে ইংলিশরা।

টিম সাউদি, ম্যাট হেনরি ও নেইল ওয়েগনারের বোলিং তোপের মুখে ৮০ রানেই ৫ উইকেট হারায় তারা। এরপর প্রতিরোধ গড়েন অধিনায়ক বেন স্টোকস ও সাবেক অধিনায়ক জো রুট। দুজনের মিলে গড়েন ১২১ রানের জুটি।

২০১ রানে বিদায় নেন ৩৩ রান করা স্টোকস। কিছুক্ষণ পরই সাজঘরে ফেরেন রুট। ১১৩ বলে ৯৫ রানের ইনিংস খেলেছেন তিনি। ২১৫ রানে ৮ উইকেট হারানো ইংল্যান্ড ২৫৬ রান পর্যন্ত যায় মূলত বেন ফোকসের কল্যাণে।

৩৫ রান করে তিনি আউট হন দলীয় ২৫১ রানে। শেষ উইকেটে ৭ রান তুলতে পারেনি ইংলিশরা। ওয়াগনারের বলে অ্যান্ডারসনের আউটের মধ্যে দিয়ে শেষ হয় ইংল্যান্ডের ইনিংস।

ফলে ১ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে নিউজিল্যান্ড। কিউইদের জয়ের ফলে ১-১ এ সমতায় শেষ হলো দুই ম্যাচের টেস্ট সিরিরজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *