Breaking News

আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের উন্নতি, পেছাল ভারত

সুপার ফোরে শ্রীলঙ্কার কাছে হারের পর ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে অবনতি হয় বাংলাদেশের। এক ধাপ পিছিয়ে সাত থেকে আটে নেমে যায় সাকিব আল হাসানের দল। তবে এশিয়া কাপে নিজেদের শেষ ম্যাচে ভারতকে হারিয়ে আবারও সাতে উঠলো বাংলাদেশ।

এশিয়া কাপ শুরুর আগে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে সাতে ছিল বাংলাদেশ। তবে টুর্নামেন্টের প্রথম চার ম্যাচে সুবিধা করতে পারেনি তারা। একমাত্র আফগানিস্তান ছাড়া জিততে পারেনি আর কারও সঙ্গে।

পাকিস্তানের বিপক্ষে হারার পাশাপাশি শ্রীলঙ্কার কাছে টাইগাররা হেরেছে দুই দফায়। কলম্বোতে দ্বিতীয় দফায় শ্রীলঙ্কার বিপক্ষে হারের পর র‌্যাঙ্কিংয়ে এক ধাপ পিছিয়ে যায় সাকিবের দল। ৯২ পয়েন্ট নিয়ে তাদের জায়গা হয় অষ্টম স্থানে।

বাংলাদেশকে টপকে ৯২ পয়েন্ট নিয়ে সাতে উঠে আসে দাসুন শানাকার শ্রীলঙ্কা। যারা কিনা এবারের এশিয়া কাপে এখন পর্যন্ত একটি ম্যাচ হেরেছে। সেই সঙ্গে ভারতের সঙ্গে ফাইনালে উঠেছে তারাও। ১৫ সেপ্টেম্বর ভারতের বিপক্ষে

বাংলাদেশের ম্যাচটি ছিল কেবলই আনুষ্ঠানিকতার। বাজে পারফরম্যান্সে ফাইনাল খেলার স্বপ্ন ফিকে হয়ে গিয়েছিল আগেই। এমন ম্যাচে ভারতের বিপক্ষে দাপুটে পারফরম্যান্সে ৬ রানের জয় তুলে নেয় বাংলাদেশ।

রোহিত শর্মার দলকে হারানোয় আবারও র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয় টাইগারদের। ভারতের বিপক্ষে জয় পাওয়ায় বাংলাদেশের পয়েন্ট বেড়েছে দুই। ৯৪ পয়েন্ট নিয়ে বর্তমানে সাতে অবস্থান করছেন সাকিবরা।

এদিকে ৯৩ পয়েন্টে থাকা শ্রীলঙ্কা একদিনের ব্যবধানে নেমে গেছে আট নম্বরে। বাংলাদেশের উন্নতি হলেও অবনতি হয়েছে ভারতের। ভারত ও শ্রীলঙ্কার কাছে হারায় ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে তিনে নেমে গিয়েছিল পাকিস্তান।

বাবর আজমের দলকে টপকে দুইয়ে উঠে ভারত। তবে বাংলাদেশের কাছে হারায় আবারও তিনে নেমে গেছে রোহিতরা। বর্তমানে তাদের রেটিং পয়েন্ট ১১৪। এদিকে ১১৫ পয়েন্ট নিয়ে দুইয়ে পাকিস্তান। সমান সংখ্যক পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে অস্ট্রেলিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *