Breaking News

৪০৮ রানের টি-টোয়েন্টি ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়ে শ্বাসরুদ্ধকর জয় মইন আলীদের

পার্থে অনেকদিন পর দেখা গেল রানের বন্যা। আড়াই বছর পর প্রথম আন্তর্জাতিক ম্যাচে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার লড়াই রান উৎসবের পাশাপাশি ছড়াল রোমাঞ্চ। যা দেখে আপনি বলতেই পারেন, ক্রিকেটের সেরা দুই দলের লড়াই এমনই হওয়া উচিত।

এই লড়াইয়ে শেষ পর্যন্ত জয় হয়েছে সফরকারী ইংল্যান্ডের। ৪০৮ রানের ম্যাচে ৮ রানে জিতেছে জস বাটলারের দল।
টস জিতে ইংল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠানোর সিদ্ধান্তটা নিয়ে আফসোস করতেই পারেন অজি ক্যাপ্টেন অ্যারন ফিঞ্চ।

ইংলিশ অধিনায়ক জস বাটলার আর অ্যালেক্স হেলসের ১১.২ ওভার স্থায়ী ওপেনিং জুটিতেই আসে ১৩২ রান! ৩২ বলে ৮ চার এবং ৪ ছক্কায় ৬৮ রানের বিধ্বংসী ইনিংস খেলেছেন বাটলার।

অন্যপ্রান্তে সেঞ্চুরির কাছে চলে গিয়েছিরেন হেলস। ঝাই রিচার্ডসনের শিকার হওয়ার আগে খেলেছেন ৫১ বলে ১২ চার ৩ ছক্কায় ৮৪ রানের ইনিংস। এছাড়া আর কেউ উল্লেখযোগ্য রান পাননি।

মঈন আলীর ১০, হ্যারি ব্রুকের ১২ আর ক্রিস ওকসের ১৩ রানে ইংল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেটে ২০৮ রান। অজি ডানহাতি পেসার নাথান এলিস নিয়েছেন ২০ রানে ৩ উইকেট।

জবাবে অস্ট্রেলিয়ার শুরুটা ছিল নড়বড়ে। দলীয় ১৫ রানে ফিরেন ক্যামেরন গ্রিন (১)। এরপর ৭১ রানের জুটি গড়েন ডেভিড ওয়ার্নার এবং মিচেল মার্শ।

২৬ বলে ৩৬ রান করা মার্শকে বোল্ড করেন আদিল রশিদ সেই জুটি ভাঙেন। তবে ঠিকই ফিফটি তুলে নেন ওয়ার্নার। মার্ক উডের বলে আউট হওয়ার আগে খেলেন ৪৪ বলে ৮ চার ২ ছক্কায় ৭৩ রানের মারকুটে ইনিংস।

এরপর ওয়েডের ১৫ বলে ২১, স্টয়নিসের ১৫ বলে ৩৫, ফিঞ্চের ৭ বলে ১২ রানে জয়ের কাছাকাছি চলে গিয়েছিল অস্ট্রেলিয়া। তবে লোয়ার মিডল অর্ডার সেভাবে সাড়া দিতে না

পারায় ৯ উইকেটে ২০০ রানে থামে অজিদের ইনিংস। ৩৪ রানে ৩ উইকেট নেন মার্ক উড। ২টি করে নিয়েছেন টপলি আর স্যাম কুরান। ধ্বংসাত্মক ইনিংস খেলে ম্যাচসেরা অ্যালেক্স হেলস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *