Breaking News

কাপ্তান সাকিবের ব্যাট হাতে দুর্দান্ত ৭০ রান, আর ইম্প্যাক্ট ৩০!

ক্রিকেট রান আর উইকেটের খেলা। তাই পারফর্ম্যান্সে কোন দল কতো ভালো দিন শেষে মানুষ সেসব বিচবেচনা করে সংখ্যায়। এখানে সংখ্যাতেই রচিত হয় জয়-পরাজয়। ত্রিদেশীয় সিরিজে পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিপক্ষে টানা তিন ম্যাচে হেরে বিপর্যয়ের

ষোলোকলা আজ পূর্ণ করেছেন সাকিব আল হাসানের দল। নিউজিল্যান্ডের বিপক্ষে ২০৯ রানের টার্গেটে খেলতে নেমে টাইগাররা শেষ পর্যন্ত থেমেছে ১৬০ রানে। মানে ৪৮ রানে হেরেছে বাংলাদেশ।

এই ১৬০ রানের মধ্যে কাপ্তান সাকিব আল হাসান একাই করেছেন ৭০ রান। এই রান তুলতে ৪৪ বল খেলেছেন সাকিব, স্ট্রাইকরেট ১৫৯। এককথায় বললে ব্যাট হাতে দুর্দান্ত ছিলেন সাকিব।

একেবারে টি-টোয়েন্টিসুলভ খেলেছেন আল হাসান। ৮ চারের সাথে তিনি ১ ছক্কাও হাঁকিয়েছেন। এবার যদি বলা হয় সাকিব ৭০ নয় করেছেন মাত্র ৩০ রান! যে কেউ চমকে যাবেন, কেউ আবার রীতিমতো তর্কই শুরু করে দেবেন।

এবার একটু ঘুরিয়ে ভাবুন। দেনার সাথে পাওনাটা মিলিয়ে নিন। বল হাতে নিউজিল্যান্ডের বিপক্ষে ৪ ওভারে সাকিব দিয়েছেন ৪০ রান। আর সাকিব, এবাদত হোসেন,

শরীফুল ইসলাম ও মোহাম্মদ সাঈফউদ্দিন-এই চার বোলার মিলে নিউজিল্যান্ডের বিপক্ষে ১৬ ওভার বল করে দিয়েছেন ১৫৮ রান! মানে তারা সবাই গড়ে প্রায় ১০ করে রান দিয়েছেন ওভার প্রতি।

যাতে জয়ের জন্য ২০ ওভারে বাংলাদেশকে ওভার প্রতি ১০-এর বেশি রান তুলতে হতো। মূলত সেখানেই বেড়েছে চাপটা। এককথায় সাকিবদের দেওয়া রানই ফুলেফেপে উঠে টাইগারদের দিকে ধেয়ে এসেছে।

আর সেই স্তুপের নীচে চাপা পড়েছে সাকিব বাহিনী। একথায় নিজেদের খোড়া গর্তে নিজেরাই পড়েছে টাইগাররা। দেনার হিসেবে সাকিবের খাতায় ৪০ লেখা ছিল আগেই, পাওনায় তার খাতায় যোগ হল ৭০।

আর ৭০ থেকে ৪০ বাদ দিলে থাকে কেবল ৩০। আবার ২৪ বলে ৪০ রান দেওয়া সাকিব ব্যাটে সেই ৪০ রান তুলতেই বল খরচ করেছেন ২৬টা। তাই নিজের দেনা শোধ করে সাকিব দলকে দিতে পেরেছেন ৩০ রান।

এতো বড় টার্গেটে বাকিরা মুখ থুবড়ে পড়ায় ব্যাটার সাকিব কোনো ইম্প্যাক্ট ফেলতে পারেননি ম্যাচে। উল্টো তাদের দেনার ‍সুদ কয়েকগুণে বেড়ে তাদেরই ধরেছে চেপে।

উল্টো বল হাতের নির্বিষ সাকিবদের ইম্প্যাক্ট নিজেদের করে নিয়ে বড় জয় তুলে নিয়েছে নিউজিল্যান্ড। আর সাকিবের একটা দুর্দান্ত ইনিংস জলে গেছে কেবল দেনা শোধ করতে গিয়ে.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *