Breaking News

এশিয়া কাপে দুর্দান্ত দ্বিতীয় অর্ধশতক দুলে নিলেন ‘কোহলি’

ইনিংসের শেষভাগে এসে ভারতকে চেপে ধরেছেন পাকিস্তানি বোলাররা। ৪ রানের মধ্যে ভারত হারিয়েছে দুই মারকুটে ব্যাটার রিশাভ পান্ত আর হার্দিক পান্ডিয়াকে। তাতেই রানের গতি কমে গেছে ভারতের।

তবে এরই মধ্যে টানা দ্বিতীয় ফিফটি করে ফেলেছেন বিরাট কোহলি। মূলতঃ এক প্রান্ত আগলে রেখে ভারতের স্কোরকেও পাকিস্তানের ধরা-ছোঁয়ার বাইরে নিয়ে যাচ্ছেন তিনিই।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৮.৫ ওভার শেষে ভারতের সংগ্রহ ৬ উইকেটে ১৭০ রান। কোহলি ৫৮ রানে অপরাজিত আছেন। সাত দিনের ব্যবধানে আবারও মুখোমুখি হয়েছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল ভারত আর পাকিস্তান।

আগেরবার ছিল গ্রুপপর্বে, এবার সুপার ফোরে। মর্যাদার এই লড়াইয়ে টস জিতেছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ভারতকে ব্যাটিংয়ে পাঠিয়েছেন তিনি।

তবে টস হারলেও ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনাই করে রোহিত শর্মার দল। রোহিত লোকেশ রাহুলকে নিয়ে ওপেনিংয়ে নেমে ৩১ বলে তুলে দেন ৫১ রান। ষষ্ঠ ওভারে এসে অবশেষে ভারতীয় অধিনায়ককে আউট করেন হারিস রউফ।

পাকিস্তানি পেসারের বলে টপএজ হয়ে খুশদিল শাহের ক্যাচ হন রোহিত। ১৬ বলে ৩ চার আর ২ ছক্কায় মারকুটে ওপেনারের ব্যাট থেকে আসে ২৮ রান। পরের ওভারে ভারতের আরেক সেট ব্যাটারকে তুলে নেন শাদাব খান।

পাকিস্তানি স্পিনারকে ডাউন দ্য উইকেটে খেলতে গিয়ে লংঅনে ক্যাচ হন লোকেশ রাহুল (২০ বলে ২৮)। ৮ রানের ব্যবধানে দুই ওপেনারকে হারিয়ে কিছুটা চাপে পড়ে ভারত।

তারপরও উইকেটে এসে মারমুখী হওয়ার চেষ্টা করেন সূর্যকুমার যাদব। তবে অতি আগ্রাসী ব্যাটিংই যেন কাল হয় তার। ১০ বলে ১৩ রান করা এই ব্যাটার আউট হন মোহাম্মদ নওয়াজকে স্কয়ার লেগে ছক্কা হাঁকাতে গিয়ে।

বিরাট কোহলির সঙ্গে তার জুটিটি ছিল ২১ বলে ২৯ রানের। এরপর রিশাভ পান্তকে নিয়ে ২৫ বলে ৩৫ রানের আরেকটি জুটি গড়েন কোহলি। ১৪তম ওভারে এই জুটি ভাঙেন শাদাব।

পাকিস্তানি লেগস্পিনারকে রিভার্স সুইপ খেলতে গিয়ে ব্যাকওয়ার্ড পয়েন্টে আসিফ আলির সহজ ক্যাচ হন পান্ত (১২ বলে ১৪)। ১২৮ রানে ৪ উইকেট হারায় ভারত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *