Breaking News

ওপেনাররা ভালোই করছেন, এটি সৌম্য ও শান্তর শেখার প্রক্রিয়া: শ্রীরাম

অস্ট্রেলিয়ায় চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে কষ্টার্জিত জয় পায় বাংলাদেশ। এরপর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হারে শোচনীয়ভাবে।

প্রোটিয়া ব্যাটার রাইলে রুশো যেখানে একাই করেছিলেন ১০৯ রান, বাংলাদেশ গোটা দল সেখানে করে ১০১ রান। আগামীকাল রবিবার বাংলাদেশের প্রতিপক্ষ আফ্রিকারই আরেক দেশ জিম্বাবুয়ে।

ম্যাচের আগে জিম্বাবুয়েকে বেশ সমীহ করছেন বাংলাদেশের টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীধরন শ্রীরাম। বাংলাদেশের দুই ওপেনার সৌম্য সরকার ও নাজমুল হোসেন শান্ত এখনো শিখছেন বলেও জানান শ্রীরাম।

ওপেনাররা ভালোই করছেন বলে মনে করেন তিনি, ‘আমি মনে করি ভালো করছে। প্রথম ম্যাচে উদ্বোধনী জুটিতে ৪৭ (মূলত ৪৩), দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২ ওভারে ২৬ – আমি মনে করি উদ্বোধনী জুটি ভালোই করছে।

আরো বেশি যখন খেলবে তখন আরো অভিজ্ঞ হবে তারা। ভিন্ন জায়গা, প্রতিপক্ষের বিপক্ষে, ভিন্ন কন্ডিশনে যখন খেলবে আরো শিখবে। দক্ষিণ আফ্রিকার রাইলে রুশো ও কুইন্টন ডি কক যখন ভালো শুরু পেয়ে যায়, তখন ইমপ্যাক্ট রাখে।

সে দিক থেকে শান্ত ও সৌম্যের জন্য শেখার প্রক্রিয়া এটি। অল্প সময়ের মধ্যে দলের ভিত্তি গড়ে দিয়েছেন বলে দাবি শ্রীরামের, ‘আমরা মূলত একটা দল হিসেবে গড়ে ওঠার চেষ্টা করছি। আমরা সেটি ঠিকঠাকভাবেই করছি বলে মনে করি।

ছেলেদের আত্মবিশ্বাস বাড়ছে, ছেলেরা জানে তারা এখন কোথায় আছে আর কোথায় যেতে হবে। আমি মনে করি, অল্প সময়ের মধ্যে দলের ভিত্তিটা ভালোভাবেই গড়ে তুলতে পেরেছি।

পাকিস্তান-জিম্বাবুয়ে ম্যাচের প্রতিটি বলই দেখেছেন বাংলাদেশের টেকনিক্যাল কনসালট্যান্ট, ‘আমরা জিম্বাবুয়েকে সম্মান করি। পাকিস্তানের বিপক্ষে তারা অসাধারণ খেলেছে, আমি এই ম্যাচের প্রতিটি বলই দেখেছি।

পাকিস্তানের বিপক্ষে তারা যেভাবে জয় ছিনিয়ে নিয়েছে তা সত্যিই অবিশ্বাস্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *