Breaking News

বিশ্বকাপ মত আসরে ওয়াসিমকে ভারতের বিপক্ষে না খেলানোয় গাভাস্তারের নিন্দা

চলমান বিশ্বকাপ আসর শুরুর আগেও পাকিস্তান ছিলো সেমিফাইনালে উঠার জন্য ফেবারিট দল; কিন্তু ভাগ্য সঙ্গ দিচ্ছে না তাদের। দলটি এ পর্যন্ত দুটি ম্যাচ খেলে হেরেছেন দুটিতেই।

শুধু তাই নয়, তাদের হারটা এমন এক পর্যায়ে এসে হয়েছে (শেষ বলে) তাতে শুধু আফসোসই বাড়ছে। এতে করে তাদের সেমিফাইনালে খেলার সম্ভাবনা নেই বললেই চলে।

গত বৃহস্পতিবার জিম্বাবুয়ের কাছে শেষ ওভারের একেবারে শেষ বলে এসে হারের পর পাকিস্তানকে নিয়ে ক্রিকেট বোদ্ধাদের মধ্যে চলছে আলোচনা-সমালোচনা।

এবার তাতে যোগ দিয়েছেন ভারতের সাবেক অধিনায়ক সুনিল গাভাস্কার। তার মতে, বিশ্বকাপে পাকিস্তান দলের এ অবস্থার জন্য দায়ী তাদের ক্রিকেট বোর্ড এবং ভুল দল নির্বাচন।

ভারতীয় এক গণমাধ্যমে এ বিষয়ে গাভাস্কার বলেন, ‘মোহাম্মদ ওয়াসিম জুনিয়রকে পাকিস্তান ভারতের বিপক্ষের ম্যাচে খেলায়নি। অথচ ওয়াসিম জিম্বাবুয়ের বিপক্ষে ব্যাটে বলে দুভাবেই দলকে সহায়তা করেছেন।

বোলিংয়ে ওয়াসিম ৪ ওভারে মাত্র ২৪ রান দিয়ে তুলে নিয়েছেন জিম্বাবুয়ের ৪ উইকেট। ব্যাটিংয়েও ১৩ বলে ১২ রান করেছিলেন যার মধ্যে মেরেছেন দুটি বাউন্ডারিও। এ সময় গাভাস্কার ওয়াসিমকে ‌’হার্দিক পান্ডিয়া’ বলেও প্রশংসা করেন।

এছাড়া ভারতের বিপক্ষে দলে এমন একজন অলরাউন্ডারকে না খেলিয়ে ভারতের বিপক্ষে দুই স্পিনার নেয়ায় পাকিস্তান টিম ম্যানেজমেন্টের সমালোচনা করেন তিনি।

এদিকে পাকিস্তানের প্রথম পরাজয়টি ভক্তরা মেনে নিতে পারলেও মানতে পারছে না দ্বিতীয়টি। পাকিস্তানের খেলা দুটি ম্যাচই শেষ ওভারে গিয়ে নাটকীয় মোড় নিয়েছিল। প্রথম ম্যাচে বোলিং ব্যার্থতার কারণে চির প্রতিদ্বন্দী ভারতের কাছে ৪ উইকেটে হেরেছে।

আর দ্বিতীয়টি হেরেছে ব্যাটিং ব্যার্থতার কারণে। শেষ ওভারে পাকিস্তানের জয়ের জন্য রান দরকার ছিলো ৬ বলে ১১। তাও নিতে পারেনি, উল্টো শেষ দুই বলে টানা দুটি উইকেট হারিয়েছে তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *