Breaking News

এবার রেকর্ড গড়ে ইউরোপ ছেড়ে সৌদির পথে মোহামেদ সালাহ!

ইউরোপ কি সত্যি সত্যি তারকাশূন্য হয়ে যাবে? একের পর এক তারকা ফুটবলারদের ইউরোপে নিয়ে আসছে সৌদি আরব প্রিমিয়ার লিগের ক্লাবগুলো। এবার ‘মিশরের মেসি’খ্যাত মোহামেদ সালাহকে নিয়ে আসতে যাচ্ছে সৌদি ক্লাব আল ইত্তিহাদ।

শুধু নিয়ে আসাই নয়, সালাহকে যে পারিশ্রমিকের প্রস্তাব দেওয়া হয়েছে, তা রীতিমতো বিস্ময়কর। আল ইত্তিহাদের প্রস্তাবমতো সালাহকে পারিশ্রমিক দেওয়া হলে, তিনি হয়ে যাবেন বর্তমান সময়ে বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত ফুটবলার।

ট্যাক্সছাড়া সালাহকে প্রতি বছর ১৯১ মিলিয়ন পাউন্ডের (প্রায় ২৪০ মিলিয়ন ডলার, প্রায় ২ হাজার ৬২৩ কোটি টাকা) পারিশ্রমিক প্রস্তাব দেওয়া হয়েছে। ৩১ বছর বয়সী এই ফুটবলারের সঙ্গে চুক্তিটাও হবে তিন বছরের।

আল ইত্তিহাদে রয়েছে রিয়াল মাদ্রিদ থেকে আসা করিম বেনজেমা। ফরাসি এই তারকা এবং ক্রিশ্চিয়ানো রোনালদোর পারিশ্রমিকও সালাহর চেয়ে অনেক কম। আল ইত্তিহাদের প্রস্তাবে রাজি মোহামেদ সালাহ।

এ খবর জানিয়েছে বেইন স্পোর্টস। তবে, সালাহ রাজি হলেও লিভারপুল এখনও রাজি নয় বলে জানিয়েছে তারা। কারণ, লিভারপুলের মেইন স্ট্রাইকারই হলেন সালাহ। গত ৬টি মৌসুম ক্লাবের সর্বোচ্চ গোলদাতা তিনি।

এমন এক ফুটবলারকে হারিয়ে নিজেরা পথে বসতে চাইবে না লিভারপুল। তবে যে টাকার প্রস্তাব তুলে ধরা হয়েছে, তাতে শেষ পর্যন্ত সালাহকে হয়তো লিভারপুলও ধরে রাখতে পারবে না। লিভারপুলে প্রতি সপ্তাহে প্রায় ৪ কোটি টাকার উপরে পান সালাহ।

সৌদির ক্লাবটি সালানকে সপ্তাহে দিতে চায় ৩.৭ মিলিয়ন পাউন্ড (প্রায় ৫১ কোটি টাকা) রোনালদো এ বছরের শুরুতে আল নাসরে যোগ দেন। তার সঙ্গে বছরে প্রায় ২১০০ কোটি টাকার চুক্তি করে সৌদির ক্লাবটি।

সালাহকে দেওয়া হবে এর চেয়েও অনেক বেশি টাকা। গত ছ’মৌসুমে লিভারপুলের হয়ে ১৮৭টি গোল করেন সালাহ। লিভাপুলের হয়ে সর্বোচ্চ গোলের পাঁচ নম্বরে রয়েছেন তিনি। টপকে যান স্টিভেন জেরার্ডকে।

সালাহ লিভারপুলে যোগ দেওয়ার পর থেকে এবারই প্রথম চ্যাম্পিয়ন্স লিগে যোগ্যতা অর্জন করতে ব্যর্থ ইংলিশ ক্লাবটি। ইংলিশ প্রিমিয়ার লিগে পাঁচ নম্বরে শেষ করেছিল তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *