Breaking News

একই মৌসুমে বিগ ব্যাশ-আমিরাত লিগ কাঁপাবেন সর্বোচ্চ রান সংগ্রাহক ‘ক্রিস লিন’

একই সময়ে পড়েছে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ ও আরব আমিরাতের নতুন ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টি (আইএল টি-টোয়েন্টি) টুর্নামেন্ট। অর্থের পরিমাণ তুলনামূলকভাবে আমিরাতের লিগেই বেশি।

যে কারণে বিগ ব্যাশে তারকা খেলোয়াড়দের পাওয়া নিয়ে রয়ে গেছে সংশয়। সেটি দূর করার অভিনব এক পথ বের করে নিয়েছেন বিগ ব্যাশ ইতিহাসের সর্বোচ্চ রান সংগ্রাহক ক্রিস লিন। দুইটি লিগেই খেলবেন তিনি।

তবে কোনো লিগেই পুরোটা সময় থাকবেন না তিনি। গ্রুপপর্বের ১৪ ম্যাচের মধ্যে ১১টি খেলে লিন চলে যাবেন আরব আমিরাতের লিগ খেলতে। বিগ ব্যাশে অ্যাডিলেড স্ট্রাইকার্স ও আইএলটি-২০তে গালফ জায়ান্টসের হয়ে নাম লিখিয়েছেন লিন।

আগামী বছরের ২০ জানুয়ারি থেকে বিগ ব্যাশ থেকে ছুটি নিয়ে আমিরাতের লিগে খেলার অনাপত্তিপত্র পাবেন লিন। তবে আমিরাতের ৬ জানুয়ারি শুরু হওয়ায় প্রথম দিকের ম্যাচগুলো খেলতে পারবেন না।

অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের সঙ্গে কেন্দ্রীয় চুক্তি না থাকার কারণেই মূলত অনাপত্তিপত্র পাওয়ার বিষয়টি সহজ হয়েছে লিনের জন্য। শুধু ক্রিকেট বোর্ড নয়, কোনো প্রাদেশিক ক্রিকেট অ্যাসোসিয়েশনের সঙ্গেও চুক্তি নেই লিনের।

তবে আমিরাতের লিগে খেলতে অনাপত্তিপত্র জরুরি বিধায় বোর্ডের কাছে যেতে হবে তাকে। এতোদিন ধরে বিগ ব্যাশে শুধুমাত্র ব্রিসবেন হিটের হয়েই খেলেছেন লিন।

টুর্নামেন্টের ইতিহাস একমাত্র খেলোয়াড় হিসেবে ৩ হাজারের বেশি রান করেছেন তিনি। এছাড়া ১৮০ ছক্কা হাঁকিয়ে এ তালিকায়ও সবার ওপরে লিন। এবার নতুন আসরে অ্যাডিলেডের হয়ে খেলবেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *