Breaking News

বাংলাদেশের মত ভারতকে ধুলাই করতে গিয়ে সিরিজ হেরে ধুলাই হলেন সিকান্দার রাজারা

বাংলাদেশের মত ভারতে ধুলাই করতে গিয়ে নিজেরাই সিরিজ হেরে ধুলাই হলেন। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ৫ উইকেটের জয় পেয়েছে ভারত। এর ফলে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিয়েছে সফরকারীরা। টস হেরে ব্যাটিং করতে নেমে ভারতীয় বোলারদের তোপে মাত্র ১৬১ রানে অল আউট হয়ে যায় জিম্বাবুয়ে।

জবাবে খেলতে নেমে ২৪.২ ওভার হাতে রেখেই জয় নিয়ে মাঠ ছাড়ে লোকেশ রাহুলের দল। ছোটো লক্ষ্য তাড়া করতে নেমে ভালো শুরু পায়নি ভারত। তারা শুরুতেই হারায় অধিনায়ক রাহুলের উইকেট।

তিনি মাত্র এক রান করে ফেরেন। দ্বিতীয় উইকেটে শিখর ধাওয়ান ও শুভমান গিল মিলে যোগ করেন ৪২ রান। ধাওয়ান ৩৩ রান করে আউট হলে ইশান কিশানকে নিয়ে তৃতীয় উইকেটে আরও আরও ৩৬ রান যোগ করেন গিল।

কিশান ফিরেছেন মাত্র ৬ রান করে। একপ্রান্ত আগলে রাখা গিল ৩৪ বলে ৩৩ রান করে ফিরে গেলে কিছুটা বিপর্যয়ে পড়ে ভারত। অবশ্য দীপক হুডার ৩৬ বলে ২৫ ও সাঞ্জু স্যামসনের ৪৩ রানে স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে ভারত।

জিম্বাবুয়ের বোলারদের মধ্যে ২টি উইকেট নিয়েছেন লুক জংউই। এ ছাড়া একটি করে উইকেট পেয়েছেন, তানাকা চিভাঙ্গা, ভিক্টর এনউচি ও সিকান্দার রাজা। এর আগে টস হেরে ব্যাটিং করতে নামা জিম্বাবুয়ের বিপক্ষে শুরু থেকেই প্রভাব বিস্তার করেছেন শার্দুল ঠাকুর।

তাকুডওয়ানাশে কাইতানোকে ফিরিয়ে ভারতকে প্রথম উইকেট এনে দেন মোহাম্মদ সিরাজ। এরপর ইসোসেন্ট কাইয়াকে আউট করেন শার্দুল। ওয়েসলে মাধেভেরে ও রেজিস চাকাভাকে ফিরিয়ে জিম্বাবুয়ের টপ অর্ডার গুঁড়িয়ে দেন প্রসিধ কৃষ্ণা ও শার্দুল।

পঞ্চম উইকেটে শেন উইলিয়ামস ও রাজা মিলে জিম্বাবুয়ের ইনিংসের হাল ধরেন। রাজা ১৬ রান করে ফিরলে আবারও চাপে পড়ে জিম্বাবুয়ে। ষষ্ঠ উইকেটে রায়ান বার্লকে নিয়ে ৩৩ রান যোগ করেন উইলিয়ামস।

একপ্রান্ত আগলে রাখা এই ব্যাটার ৪২ বলে ৪২ রান করে ফিরলে আবারও শুরু হয় জিম্বাবুয়ের ব্যাটারদের আসা যাওয়া। বার্ল একপ্রান্ত ধরে রেখে ৪৭ বলে ৩৯ রান করলেও তাকে আর কেউ সঙ্গ দিতে পারেননি।

ফলে জিম্বাবুয়ের ইনিংস গুটিয়ে যেতেও সময় লাগেনি। ভারতের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নিয়েছেন শার্দুল। একটি করে উইকেট ঝুলিতে নিয়েছেন মোহাম্মদ সিরাজ, কৃষ্ণা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব ও হুডা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *