Breaking News

ইংলিশ প্রিমিয়ার লিগে উড়ছে আর্সেনাল, ম্যানসিটির হোঁচট

ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে রীতিমতো উড়ছে আর্সেনাল। গত মৌসুমে অল্পের জন্য চ্যাম্পিয়ন্স লিগে কোয়ালিফাই করতে পারেনি তারা। তবে এবার শুধু চ্যাম্পিয়ন্স লিগে কোয়ালিফাই করা নয়,

প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের লড়াইয়ে সবার চেয়ে এগিয়ে আছে গানাররা। গতরাতে ব্রাইটনের বিপক্ষেও দুর্দান্ত জয় তুলে নিয়েছে দলটি। ব্রাইটনের মাঠে ম্যাচ শুরুর মাত্র ৬৬ সেকেন্ডেই লিড নেয় আর্সেনাল।

দলকে এগিয়ে দেন তরুণ তারকা বুকায়ো সাকা। ৩৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মার্টিন ওডেগার্ড। ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্সেনাল। বিরতির পরপরই গোল করে ব্যবধান ৩-০ করেন এডি এনকেতিয়ার।

৬৫তম মিনিটে ব্রাইটনের হয়ে গোল করে ব্যবধান কমান জাপানি ফুটবলার কাওরু মিতোমা। ৭১তম মিনিটে আর্সেনালের হয়ে আরো একটি গোল করেন ব্রাজিলীয় তারকা গ্য়াব্রিয়েল মার্তিনেলি।

৬ মিনিট পর আর্সেনালের পক্ষে এভান ফার্গুসন একটি গোল করলেও তা ম্যাচের জয়-পরাজয় নির্ধারণে কোনো ভূমিকা রাখেনি। ৪-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আর্সেনাল।

দিনের অপর ম্যাচে হোঁচট খেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। ঘরের মাঠ ইতিহাদে এভারটনের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে পেপ গার্দিওলার দল। এতে শিরোপার দৌঁড়ে বেশ পিছিয়ে পড়ল সিটি।

বর্তমানে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে আর্সেনাল। ১৬ ম্যাচে তাদের সংগ্রহ ৪৩ পয়েন্ট। সমান ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানসিটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *