Breaking News

গলে দ্বিতীয় টেস্টে ব্যাটিং বিপর্যয়ে পাকিস্তান, অভিষেক মান বাঁচালেন ‘সালমান’

গলে দ্বিতীয় টেস্টে ব্যাটিং বিপর্যয়ে পাকিস্তান, অভিষেক মান বাঁচালেন ‘সালমান’। শ্রীলংকায় চলতি সফরেই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় আগা সালমানের।

গলে সিরিজের প্রথম টেস্টে ৫ ও ১২ রানে আউট হন লাহোরে জন্ম নেওয়া ২৮ বছর বয়সী এ ক্রিকেটার। সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসেও ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল পাকিস্তান।

কিন্তু অধিনায়ক বাবর আজম দলকে গর্ত থেকে টেনে তুলেন। আর দ্বিতীয় ইনিংসে দুর্দান্ত ব্যাটিং করে পাকিস্তানকে জয় উপহার দেন তরুণ ওপেনার আব্দুল্লাহ শফিক।

সিরিজের প্রথম টেস্টের মতো দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসেও ব্যাটিং বিপর্যয়ে পড়ে পাকিস্তান। শ্রীলংকার করা ৩৭৮ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে ১৪৫ রানে প্রথমসারির ৬ ব্যাটসম্যানের উইকেট হারিয়ে চরম বিপদে পড়ে যায় পাকিস্তান।

সেই অবস্থা থেকে দলকে সম্মানজনক পজিশনে নিয়ে যেতে দায়িত্বশীল ব্যাটিং করেন ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট খেলতে নামা আগা সালমান। সপ্তম উইকেটে লেগ স্পিনার ইয়াসির শাহের সঙ্গে ১১৫ বলে সর্বোচ্চ ৪৬ রানের জুটি গড়েন আগা সালমান।

দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়ার একেবারে শেষ মুহূর্তে পারাবত জয়সুরিয়ার বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন আগা সালমান। তার আগে ১২৬ বলে চার বাউন্ডারি আর এক ছক্কায় দলীয় সর্বোচ্চ ৬২ রান করেন সালমান।

দ্বিতীয় দিনের খেলা শেষে পাকিস্তানের সংগ্রহ ৭ উইকেট হারিয়ে ১৯১ রান। এখনও ১৮৭ রানে পিছিয়ে রয়েছে সফরকারী পাকিস্তান। হাতে আছে ৩ উইকেট, ১৩ রানে অপরাজিত আছেন ইয়াসির শাহ। ৩ উইকেট নিয়েছেন রামিস মেন্ডিস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *