Breaking News

টি-টোয়েন্টিতে ২৫৪ রান সংগ্রহ, ইতিহাস গড়ে সিরিজ জিতলো নিউজিল্যান্ড

টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের ২৫৪ রান সর্বোচ্চ সংগ্রহ, ইতিহাস গড়ে সিরিজ জিতলো নিউজিল্যান্ড। টি-টোয়েন্টিতে নিজেদের ইতিহাসসেরা সংগ্রহ গড়লো নিউজিল্যান্ড। শুক্রবার রাতে এডিনবার্গে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে স্কটল্যান্ডকে হারালো ১০২ রানের বড় ব্যবধানে।

এতে দুই ম্যাচের সিরিজটা ২-০ ব্যবধানে জিতেছে কিউইরা। টস জিতে ব্যাট করতে নেমে স্কটিশ বোলারদের তুলোধুনো করে ৫ উইকেটে ২৫৪ রানের সংগ্রহ দাঁড় করায় নিউজিল্যান্ড। এটিই তাদের টি-টোয়েন্টি ইতিহাসে সর্বোচ্চ দলীয় সংগ্রহ।

এই ফরম্যাটে যে কোনো দলের অষ্টম সর্বোচ্চ দলীয় সংগ্রহের রেকর্ডও এটি। কিউইদের এত বড় সংগ্রহ এনে দেয়ার কারিগর মার্ক চ্যাপম্যান আর মাইকেল ব্রেসওয়েল।

চ্যাপম্যান ৪৪ বলে ৫ চার আর ৭ ছক্কায় খেলেন ৮৩ রানের বিধ্বংসী ইনিংস। ২৫ বলে ৮ চার আর ৩ ছক্কায় হার না মানা ৬১ করেন ব্রেসওয়েল। এছাড়া ওপেনার ড্যান ক্লেভার ১৬ বলে ২৮ আর জেমস নিশাম ১২ বলে এক চার, ৩ ছক্কায় খেলেন ২৮ রানের অপরাজিত ইনিংস।

জবাবে কখনই ম্যাচে ছিল না স্কটল্যান্ড। ৬৭ রানে ৫ উইকেট হারানো দলটি ৯ উইকেটে ১৫২ রানে থামে। ক্রিস গ্রিভস করেন দলীয় সর্বোচ্চ ২৯ বলে ৩৭ রান। ১২ বলে ২২ করেন অধিনায়ক রিচি বেরিংটন।

নিউজিল্যান্ডের জেমস নিশাম ৯ রানে আর মাইকেল রিপন ৩৭ রানে নেন দুটি করে উইকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *