Breaking News

মেসি–এমবাপ্পের পিএসজিতে থাকা না থাকা প্রসঙ্গে যা বললেন কোচ

আরও একবার চ্যাম্পিয়নস লিগের শিরোপা জয়ের স্বপ্ন ভঙ্গ হলো প্যারিস সেইন্ট জার্মেইনের (পিএসজি)। বায়ার্ন মিউনিখের কাছে হেরে শেষ ষোলো থেকে বিদায় নেয় ফরাসি চ্যাম্পিয়নরা।

পরাজয়ের এমন তিক্ততার মধ্যে গুঞ্জন ওঠে দলের শীর্ষ তারকাদের ক্লাব ছাড়ার। সব মিলিয়ে খুব একটা ভালো সময় কাটছে না ক্লাবটির। আজ রাতে (১১) ব্রেস্তের মুখোমুখি হবে পিএসজি।

লিগ ওয়ানের ম্যাচটি বাংলাদেশ সময় রাত ২টায় শুরু হবে। ম্যাচের আগে দলের অবস্থান তুলে ধরেন পিএসজি কোচ ক্রিস্তফ গালতিয়েরকে। গালতিয়ের জানান, ক্লাবে থাকার জন্য কিলিয়ান এমবাপ্পেকে তার বোঝানোর প্রয়োজন নেই।

আর চ্যাম্পিয়নস লিগে ব্যর্থতার অভিজ্ঞতা লিওনেল মেসির আগেও ছিল। মেসি, নেইমার ও এমবাপ্পের মতো তারকাদের নিয়ে দল ঘটন করলেও সাফল্য পাচ্ছে না ফরাসি জায়ান্টরা।

দলের এমন পরিস্থিতিতে শোনা যাচ্ছে ক্লাব ছাড়তে যাচ্ছেন এমবাপ্পে। এই অবস্থা এমবাপ্পেকে ক্লাব না ছাড়ার অনুরোধ করবেন কি না, জানতে চাইলে গালতিয়ের বলেছেন, ‘ক্লাবে থাকার জন্য আমার কিলিয়ানকে (এমবাপ্পে) বোঝানোর প্রয়োজন নেই।

কিলিয়ান নিজেই এটা বলবে। এ মুহূর্তে আপনি যে খেলোয়াড়কেই জিজ্ঞেস করেন, সবাইকে একই অবস্থায় পাবেন, দলের বিদায়ে তারা সবাই হতাশ। পিএসজির এমন হতাশার সংবাদের মধ্যে গুঞ্জন ওঠে মেসি-রামোসের ক্লাব ছাড়ারও।

এই প্রসঙ্গে গালতিয়ের বলেন, ‘এ দুজন দারুণ খেলোয়াড়, এ নিয়ে কোনো সন্দেহ নেই। তাদের অবিশ্বাস্য রেকর্ড ও অর্জন আছে। তারা এ ধরনের পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে সক্ষম।

‘তারা নিজেদের ক্যারিয়ার থেকেই জানে, কীভাবে চ্যাম্পিয়নস লিগ জিততে হয়। পাশাপাশি তাদের বাদ পড়ার অভিজ্ঞতাও আছে। এসবে তারা অভ্যস্ত। তারা অনেক উঁচু মাপের খেলোয়াড়।

কীভাবে এক ম্যাচের তিক্ত অভিজ্ঞতা ভুলে অন্য ম্যাচ খেলতে হয়, তা তাদের জানা আছে। আর তাদের ব্যক্তিগত অবস্থান বা চুক্তির পরিস্থিতি নিয়ে যদি বলি তবে তারা এমন মানুষ, যারা এসব মুহূর্ত ভালোভাবেই সামলাতে পারে।’ যুক্ত করেন পিএসজি কোচ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *