Breaking News

কে জানত, এই ছোট্ট বালকই হবে আইরিশদের বিশ্বকাপে মূলপর্বে নিয়ে যাওয়ার রূপকথার নায়ক

২০০৭ সাল। আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, নেদারল্যান্ডস আর ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে চার দলের ওয়ানডে সিরিজ হচ্ছে। আয়ারল্যান্ডে অনুষ্ঠিত টুর্নামেন্টের পঞ্চম ম্যাচটি ছিল স্বাগতিকদের বিপক্ষে উইন্ডিজের।

বৃষ্টিতে ম্যাচটি পরিত্যক্ত হয়। অলস সময়ের এক ফাঁকে ক্যারিবিয়ান কিংবদন্তি শিবনারায়ন চন্দরপলকে পেয়ে যান ১০ বছরের একটি ছেলে। এত বড় একজন কিংবদন্তিকে পেয়ে ছবি না তুললে চলে?

১০ বছরের ছেলেটির সঙ্গে হাসিমুখে ছবি তোলেন ক্যারিবিয়ান ক্রিকেটের শ্রেষ্ঠ ব্যাটারদের একজন চন্দরপল। কে জানত, সেদিনের সেই ১০ বছরের ছেলেটিই বড় হয়ে আয়ারল্যান্ড জাতীয় দলের হয়ে ক্রিকেট খেলবে?

কে জানত, সেদিনের ১৫ বছর পর সেই ছেলেটির কারণেই বিশ্বকাপ থেকে ছিটকে যাবে টি-টোয়েন্টি ক্রিকেটের সাবেক বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ? হ্যাঁ,

ছবিটির বালকটি হলেন আজকের উইন্ডিজ-আয়ারল্যান্ডের ম্যাচসেরা গ্যারেথ ডেলানি। অস্ট্রেলিয়ায় চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডের শেষ দিন আজ ।

দিনের প্রথম ম্যাচে উইন্ডিজকে ৯ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে সুপার টুয়েলভ নিশ্চিত করেছে আয়ারল্যান্ড। টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে উইন্ডিজ।

তাদের দেওয়া ১৪৭ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে পল স্টারলিংয়ের ৪৮ বলে ৬৬*, অধিনায়ক অ্যান্ডি বালবিরনির ২৩ বলে ৩৭ এবং লরকান টাকারের ৩৫ বলে ৪৫* রানের ইনিংসে ১৫ বল হাতে রেখেই পৌঁছে যায় আইরিশরা।

৪ ওভারে মাত্র ১৬ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা গ্যারেথ ডেলানি। চন্দরপল কি আজ ১৫ বছর আগের সেই ছবিটায় একবার চোখ বুলাবেন?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *