Breaking News

সুপার টুয়েলভে নাম লেখাতে স্কটল্যান্ডের বিপক্ষে সহজ লক্ষ্য সিকান্দার রাজাদের!

টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপপর্বের শেষ ম্যাচ, আরেকটি ‘নকআউট লড়াই’। যে দল জিতবে নাম লেখাবে সুপার টুয়েলভে। হারলে বিশ্বকাপ শেষ। এমন এক ম্যাচে পুঁজিটা বড় করতে পারলো না স্কটল্যান্ড।

জর্জ মুনসের হাফসেঞ্চুরির পরও ৬ উইকেটে ১৩২ রানেই থেমে গেছে তাদের ইনিংস। অর্থাৎ সুপার টুয়েলভে নাম লেখাতে জিম্বাবুয়ের দরকার মাত্র ১৩৩ রান।

হোবার্টের বেলেরিভ ওভালে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন স্কটল্যান্ড অধিনায়ক রিচি বেরিংটন। শুরু থেকেই স্কটিশদের চাপে রাখেন জিম্বাবুইয়ান বোলাররা।

২৪ রান তুলতে ২ উইকেট হারায় স্কটল্যান্ড। মাইকেল জোনস ৪ আর ম্যাথিউ ক্রস ১ রানে সাজঘরের পথ ধরেন। এরপর রিচি বেরিংটনকে নিয়ে ৩২ বলে ৪০ রানের জুটি গড়েন জর্জ মুনসে।

অধিনায়ক বেরিংটন ব্যাট করেছেন ধীরগতিতে। ১৫ বল খেলে কোনো বাউন্ডারি হাঁকাতে পারেননি তিনি, আউট হন ১৩ করে। মুনসে একটা প্রান্ত ধরে খেলছিলেন। কিন্তু তার ব্যাটিংটা ঠিক টি-টোয়েন্টিসুলভ ছিল না।

শেষ পর্যন্ত ১৭তম ওভারের প্রথম বলে এনগারাভাকে মারতে গিয়ে বাউন্ডারির কাছে ক্যাচ তুলে দেন তিনি। ৫১ বলে গড়া তার ৫৪ রানের ইনিংসে ছিল ৭টি বাউন্ডারির মার।

রান বেশি উঠেনি। ঝুঁকি নিয়ে গতি বাড়াতে চেয়েছিলেন মাইকেল লিস্ক। ৯ বলে ১২ রান করা এই ব্যাটারকে বোল্ড করেন মুজারবানি। কলাম ম্যাকলয়েড শেষ ওভারে আউট হন ২৬ বলে ২৫ করে।

জিম্বাবুয়ের বোলারদের মধ্যে সবচেয়ে সফল তেন্দাই চাতরা। ১৪ রানে এই পেসার নেন ২ উইকেট। এছাড়া রিচার্ড এনগারাভা ২৮ রানে নেন দুটি উইকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *