Breaking News

৮৯ রানের ইনিংস খেলে শান্ত বললেন সমালোচনা বন্ধ হলেই ‘আলহামদুলিল্লাহ’

‘নাজমুল হোসেন শান্ত পারেন না। তাকে দিয়ে হবে না। তাকে বেশি সুযোগ দেওয়া হচ্ছে। নির্বাচক ও টিম ম্যানেজমেন্ট তার পক্ষে বলেই সুযোগ পাচ্ছেন। এ বাঁহাতি ব্যাটারকে জোর করে খেলানো হচ্ছে।’

এমন সব নেতিবাচক কথাবার্তা শান্তর সঙ্গী ক্যারিয়ারের শুরু থেকেই। শান্ত তবু নিজের সঙ্গে লড়াই করে চলেছেন, পারফরম্যান্স দিয়ে লড়াই করার চেষ্টা করছেন সমালোচকদের সঙ্গে। আজ (মঙ্গলবার) শেরে বাংলায় ফরচুন বরিশালের

বিপক্ষে বিপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে দারুণ এক ইনিংস বেরিয়ে এলো শান্তর ব্যাট থেকে। হলেন ম্যাচসেরাও। শান্ত দেখিয়ে দিয়েছেন, তিনি পারেন। দলের বিপদে একপ্রান্ত আগলে রাখার কাজটি যেমন পারেন, দরকার হলে খেলতে পারেন হাত খুলেও।

আজ প্রথমে ধ্বংসস্তুপের মাঝেও হিমালয়ের বিশালতা আর চীনের প্রাচীর হয়ে একপ্রান্ত আগলে ছিলেন শান্ত। হাতের তালুর ইনজুরি কাটিয়ে মাঠে ফেরা তৌহিদ হৃদয় (০), জাকির হাসান ( ৪) আর অভিজ্ঞ মুশফিকুর রহিম (০) সাজঘরে ফিরলেন মাত্র দ্বিতীয় ওভারেই।

স্কোরবোর্ডে সিলেট স্ট্রাইকার্সের রান তখন মাত্র ১৫। মাশরাফির দল পেছনের পায়ে। এমন অবস্থায় হাল ধরলেন শান্ত। একদম শেষ বল পর্যন্ত উইকেটে টিকে থাকলেন। শুরুর ধাক্কা সামলাতে রয়েসয়ে খেলেছেন।

পঞ্চাশ পূর্ণ করতে খেলেছেন ৪৮ বল। ফিফটিতে (বাউন্ডারি চারটি, ছক্কা একটি) চার ও ছক্কার ফুলঝুরি তাই কম। পঞ্চাশে পা রাখতে খেলতে হয়েছে ১৪.৩ ওভার। তবে এরপরই খোলস ছেড়ে বেরিয়ে হাত খুলে খেলে রান গতি বাড়িয়েছেন।

শেষ ৩৯ রান করেছেন ১৮ বলে। শেষ দিকে উইকেটের সামনে, দুদিকে ও পেছনে স্কুপ করে বেশ কিছু বাউন্ডারি হাঁকিয়ে শান্ত দেখিয়েছেন, মেরে খেলার পাশাপাশি ‘ইম্প্রোভাইজ ’ করে খেলতেও তিনি দক্ষ।

মোহাম্মদ ওয়াসিম, খালেদ আহমেদ, কামরুল ইসলাম রাব্বি, সাকিব আল হাসান, মেহেদি মিরাজের সাজানো বরিশালের শক্তিশালী বোলিংয়ের বিপক্ষে আজকের ইনিংসটাই হতে পারে সমালোচকদের মুখ বন্ধ করার জন্য যথেষ্ট।

এমন এক ইনিংস খেলার পর অবস্থার পরিবর্তন ঘটবে কিনা? সমালোচনা বন্ধ হবে, কমবে নাকি একই থাকবে? খেলা শেষে উঠলো এমন প্রশ্ন। শান্ত অবশ্য অনেকটাই ভাবলেশহীন। সমালোচনা বন্ধ হলো কি হলো না, তা নিয়ে মাথাব্যথা নেই তার।

তবে অবস্থার পরিবর্তন ঘটলে খুশিই হবেন, এটুকু জানাতে ভুল করেননি। শান্ত বলেন, ‘(অবস্থার) পরিবর্তন হয়ে যাচ্ছে কিনা, সেটা আমি বলতে পারব না। এটা (সমালোচনা) যার যার চিন্তাভাবনা থেকে বলে।

আমি এটা নিয়ন্ত্রণও করতে পারব না। পরিবর্তন হবে কি হবে না, সেটা নিয়ে আমি খুব চিন্তিত না। যদি হয় তাহলে আলহামদুলিল্লাহ। যদি না হয়, আমার হাতে কিছু নেই। এটা যার যার চিন্তাভাবনা।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *