Breaking News

১৭ বছর ধরে ক্রিকেট খেলছি কখনো কোনো গ্রুপিং দেখিনি: তামিম

বাংলাদেশ ক্রিকেট দলের মধ্যে কোনো গ্রুপিং নেই বলে মন্তব্য করেছেন ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। শুধু তাই নয়, বাংলাদেশ ড্রেসিংরুম খুব হেলদি এবং সেখানে সব সময় স্বাভাবিক পরিবেশ বিরাজ করে বলেও দাবি করেছেন ওয়ানডে দলের অধিনায়ক।

আজ মিরপুরে এক সংবাদ সম্মেলনে দলের মধ্যে কোন্দল, গ্রুপিংয়ের বিষয়ে জানতে চাওয়া হলে তামিম ইকবাল জানান, তিনি ১৭ বছর ধরে জাতীয় দলের হয়ে খেলছেন। দলের মধ্যে কখনো কোনো গ্রুপিং দেখেননি।

শুধুমাত্র দুই সিনিয়র ক্রিকেটার সাকিব আল হাসান আর তামিম ইকবালের মধ্যে সম্পর্কের শীতলতার বিষয়টি নয়, জাতীয় ক্রিকেট দলের অভ্যন্তরে মারাত্মক গ্রুপিং রয়েছে বলেও সাক্ষাৎকারে মন্তব্য করেছিলেন

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। জানিয়েছিলেন, গ্রুপিংয়ের বিষয়টা শোনার পর তিনি খুবই অবাক হয়েছেন এবং বিশ্বাস করতে পারছিলেন না, এটা কিভাবে সম্ভব।

বিসিবি সভাপতি এমন সব মন্তব্য করার পরদিনই আজ মিরপুরে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ উপলক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয় এবং সেখানেই দলের মধ্যে গ্রুপিংয়ের বিষয়ে তামিমের কাছে প্রশ্ন তুলে ধরা হয়।

ওয়ানডে দলের অধিনায়কের কাছে জানতে চাওয়া হয়, ‘বোর্ড প্রেসিডেন্ট বলছেন, দলে নাকি অনেক গ্রুপিং আছে। এ বিষয়ে আপনার ভাষ্য কী?’ জবাবে তামিম বলেন,

‘আমি ১৭ বছর যাবত জাতীয় দলে খেলছি। কোনো সময় কোনো গ্রুপিং দেখিনি। এখনও, গত তিনদিন যাবত আমরা প্র্যাকটিস করলাম। এখনও তো কোনোরকম কোনো গ্রুপিং চোখে পড়েনি।

প্র্যাকটিসে এসে আমরা সবাই মজা করছি, হাসি ঠাট্টা করছি।’ তামিম আরও বলেন, ‘তবে হ্যাঁ, আমি গত ৬ মাস দলের সাথে ছিলাম না। এই ৬ মাসে কোনো কিছু (গ্রুপিং) বেড়ে উঠলে তো তা আমার জানা থাকার কথা নয়।

তবুও আমি বলবো, গ্রুপিংয়ের কোনো সম্ভাবনা নাই। তার কারণ হলো, গত তিনদিন আমরা একসঙ্গে প্র্যাকটিস করছি। সবকিছুই নরমাল। আমরা খুবই আনন্দঘন পরিবেশে প্র্যাকটিস করছি।

ড্রেসিংরুমের পরিবেশ নিয়ে তামিম বলেন, ‘ড্রেসিং রুমে হেলদি পরিবেশ আছে। ভেতরে কোনো সমস্যা নেই। আরেকটা কথা বলে দিই, আমরা ওয়ানডেতে গত ৫/৬টা সিরিজ খুবই ভালো খেলছি এবং খেলে আসছি।

টিমের মধ্যে সমস্যা থাকলে, গ্রুপিং থাকলে নিশ্চয়ই এ রেজাল্ট হতো না!’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *