Breaking News

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে ৩৪৯ রান করেও কষ্টে অর্জিত জয় ভারতের

ঘরের মাঠে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করার পর নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলতে নেমেছে ভারত। কিউইদের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের শুরুটাও দারুণ হয়েছে রোহিত শর্মাদের।

হায়দারবাদের রাজিব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে ভারত জয় পেয়েছে ১২ রানে। ভারতের দেওয়া ৩৫০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৩৩৭ রানে অলআউট হয় নিউজিল্যান্ড।

১৩১ রানে ৬ উইকেট হারানোর পর নিউজিল্যান্ডকে এতো দূর নিয়ে গেছেন মূলত মাইকেল ব্রেসওয়েল ও মিচেল স্যান্টনার। সপ্তম উইকেটে ১৬২ রানের জুটি গড়েন দুজন। ৫৭ বলে শতক পূরণ করেন সাতে নামা ব্রেসওয়েল।

৭৮ বলে ১৪০ রানের ইনিংস খেলে শেষ ব্যাটার হিসেবে আউট হন এই ব্রেসওয়েল। আটে নামা স্যান্টনার খেলেছেন ৪৫ বলে ৫৭ রানের ইনিংস। ভারতের পক্ষে চার উইকেট নিয়েছেন পেসার মোহাম্মদ সিরাজ।

দুটি করে উইকেট শিকার করেছেন কুলদ্বীপ যাদব ও শার্দুল ঠাকুর। এর আগে, টসে জিতে ব্যাট করে ৮ উইকেটে ৩৪৯ রানের বিশাল স্কোর দাঁড় করায় ভারত। সর্বকনিষ্ঠ ব্যাটার হিসেবে ওয়ানডেতে ডাবল সেঞ্চুরি হাঁকান শুভমান গিল।

১৪৯ বলে ২০৮ রানের মহাকাব্যিক ইনিংস খেলেন এই ওপেনার। তাঁর ইনিংসে ছিল ৯টি ছক্কা ও ১৯টি চারের মার। এছাড়া অধিনায়ক রোহিত শর্মা ৩৪, সূর্যকুমার যাদব ৩১ ও হার্দিক পাণ্ডিয়া ২৮ রান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *