Breaking News

সেমিফাইনালের ম্যাচেই আমাকে ছাড়িয়ে যাও, মেসিকে কিংবদন্তি ফুটবলার!

কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসকে টাইব্রেকারে ৪-৩ গোলের ব্যবধানে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনা। কাতার বিশ্বকাপে প্রায় প্রতিটি ম্যাচেই আর্জেন্টিনার জয়ে অবদান রাখছেন লিওনেল মেসি।

সেমিফাইনাল পর্যন্ত আর্জেন্টিনার আসার পেছনে প্রতিটি ম্যাচেই সামনে থেকে অবদান রেখেছেন বিশ্বসেরা এই ফুটবলার। এখন পর্যন্ত পাঁচ ম্যাচের মধ্যে তিনটিতে হয়েছেন ম্যাচ সেরা।

সেমিফাইনাল নিশ্চিতের আগে অবশ্য মেসি আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার গ্যাব্রিয়েল বাতিস্তুতার সর্বোচ্চ গোলের রেকর্ড স্পর্শ করেন। এতদিন বিশ্বকাপের মঞ্চে আর্জেন্টাইন হিসেবে

সর্বাধিক গোলের রেকর্ডটি নিজের করে রেখেছিলেন বাতিস্তুতা। ডাচদের বিপক্ষে পেনাল্টি থেকে গোল করে সে রেকর্ড স্পর্শ করেন মেসি। এই রেকর্ড গড়ার পর মেসিকে অভিনন্দন জানিয়েছেন বাতিগোল নামে পরিচিত আর্জেন্টিনার সাবেক স্ট্রাইকার।

মেসির রেকর্ড–ছোঁয়া গোলের পর বাতিস্তুতা আর্জেন্টিনার অধিনায়কের সঙ্গে নিজের পুরোনো একটি ছবি দিয়ে টুইট করেছেন। সেখানে তিনি লিখেছেন, ‘প্রিয় লিও, তোমাকে অভিনন্দন।

আমি রেকর্ডটি ২০ বছর ধরে রেখেছি এবং উপভোগ করেছি। এখন রেকর্ডটি তোমার সঙ্গে ভাগাভাগি করতে পারাটা আমার জন্য বিরাট সম্মান ও আনন্দের। বাতিস্তুতা এরপর লেখেন, ‘আমার হৃদয়ের অন্তস্থল থেকে চাইছি,

তুমি আমাকে পরের ম্যাচেই ছাড়িয়ে যাবে! গ্যাব্রিয়েল বাতিস্তুতা ফুটবল বিশ্বে বাতিগোল নামেই পরিচিত। ঝাকড়া চুলের জন্য বেশ খ্যাতি ছিল তার। বিশ্বকাপের ইতিহাসে একমাত্র ফুটবলার যিনি দুই আসরে হ্যাটট্রিক করেছেন।

একটা সময় ৭৭ ম্যাচ খেলে ৫৪ গোল করে শীর্ষ গোলদাতার তালিকায়ও ছিলেন বাতিস্তুতা। তিন বিশ্বকাপে অংশ নিয়ে ১০ গোল করেছিলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *